ইসলামী মূল্যবোধ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর অবদান ইতিহাসে অনন্য : রনজিত

যশোর-০৪ আসনের সাংসদ রনজিত কুমার রায় বলেছেন, সরকারের ধর্মচিন্তার উপর সে দেশের ধর্মীয় শিক্ষার সফলতা ও ব্যর্থতা নির্ভর করে। যুদ্ধবিধ্বস্ত স্বাধীন বাংলাদেশে সাড়ে তিন বছর দ্বায়িত্ব গ্রহণকালে বঙ্গবন্ধু ইসলামী মূল্যবোধ প্রচার ও প্রসারে যে সীমাহীন অবদান রেখে গেছেন তা ইতিহাসে চিরকাল অনন্য দৃষ্টান্ত হয়ে থাকবে। এর মধ্যে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা, মাদরাসা শিক্ষাবোর্ড গঠন, টঙ্গীতে বিশ্ব ইজতেমার স্থান নির্ধারণ তার উল্লেখযোগ্য অবদান। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার সেই লালিত স্বপ্নকে বাস্তবায়ন করতে বর্তমানে মাদরারা শিক্ষার উন্নয়নে নিরসভাবে কাজ করে যাচ্ছেন।

অভিভাবক ও এলাকাবাসীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনার সন্তান এদেশের সম্পদ। তাদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। তা না হলে তারা সন্ত্রাস ও জঙ্গীবাদে জড়িয়ে পড়বে। তাদেরকে শুধু শিক্ষিত হলে চলবে না, একজন সৎ মনের মানুষ হতে হবে। তার জন্য ধর্মীয় শিক্ষার কোন বিকল্প নেই।

শনিবার বাঘারপাড়া উপজেলার রায়পুর ইউনিয়নের আজমপুর ইসলামিয়া আলিম মাদরাসার চারতলা ভবনের ভিত্তি প্রস্তরের উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। প্রতিষ্ঠানের সভাপতি সুরোত আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বাঘারপাড়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ আজগর আলী, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অধ্যাপক নজরুল ইসলাম, রায়পুর ইউপি চেয়ারম্যান মঞ্জুর রশিদ স্বপন, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল মালেক মন্ডল, সহ-সভাপতি আবু জাফর, সম্পাদক বিল্লাল হোসেন, বন্দবিলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুস সামাদ মন্ডল, জয়নগর দাখিল মাদরাসার সভাপতি জামির হোসেন। জাহিদুল ইসলামের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন মাদরাসার অধ্যক্ষ আব্দুর রউফ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন খাজুরা ইসলামিয়া ফাজিল (স্মাতক) মাদরাসার অধ্যক্ষ এখলাছ উদ্দীন, রায়পুর ইউনিয়ন আওয়ামীলীগের দপ্তর সম্পাদক কবির হোসেন, আওয়ামীলীগ নেতা মুন্সী মনির, হাসনাত হাসান, উপজেলা যুবলীগের সদস্য রুবেল রানা। এ সময় উপজেলা ছাত্রলীগের সাবেক কনভেনার টিপু সুলতান, রায়পুর কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ কামরুজ্জামান জামাত, কামাল হোসেন, ছাত্রলীগ নেতা জিএম হোসেন উপস্থিত ছিলেন।