বৌভাত থেকে ধরে এনে বর-কনে হোম কোয়ারেন্টাইনে

বৌভাত থেকে ধরে বর-কনেকে নিয়ে যাওয়া হলো হোম কোয়ারেন্টাইনে। এভাবেই চট্টগ্রামের মিরসরাইয়ে ওমানফেরত এক প্রবাসীর বৌভাত অনুষ্ঠান বন্ধ করে দিলেন ভ্রাম্যমাণ আদালত। করোনাভাইরাসের স্বাস্থ্যগত হোম কোয়ারেন্টিন আদেশ লঙ্ঘন করার দায়ে এ ব্যবস্থা নেয়া হয় শুক্রবার। তাছাড়া উক্ত বেপরোয়া প্রবাসীকে ৫ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

ঘটনাস্থল মিরসরাই উপজেলার বারইয়ারহাট মেহেদীনগর। সেখানে ভ্রাম্যমাণ আদালতে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন।

তিনি জানান, ওমান থেকে ওই প্রবাসী কয়েকদিন আগে দেশে আসেন। অথচ ১৪ দিনের হোম কোয়ারেন্টিন ফাঁকি দিয়েই গতকাল বৃহস্পতিবার গোপনে বিয়ে করেন। আর শুক্রবার বৌভাতের আয়োজন করা হয়। খবর পেয়ে অভিযান চালাই। হোম কোয়ারেন্টিন না মেনে বৌভাত অনুষ্ঠানটি বন্ধ করে দিয়েছি। এরপরই বর-কনে দুজনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

তাছাড়া শুক্রবার মিরসরাইয়ে ওমান ফেরত আরেক প্রবাসী এবং ব্রাজিল ফেরত এক প্রবাসীকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

এদিকে বোয়ালখালীতে ১৪ দিনের হোম কোয়ারেন্টিন না মানায় সদ্য দুবাই ফেরত এক প্রবাসীকে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

এর পাশাপাশি নিষেধাজ্ঞা অমান্য করে ওরস মাহফিল আয়োজন করায় পশ্চিম সারোয়াতলী মুনার মার শাহী জামে মসজিদ মাহফিল কমিটিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বাঁশখালীতে হোম কোয়ারেন্টিন না মানায় ভারত ফেরত এক ব্যক্তিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
চট্টগ্রামে ফেরত আসা প্রবাসী ব্যক্তিদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে নিয়মিত অভিযান পরিচালনা করছে জেলা প্রশাসন। অভিযানে শুক্রবার ৫ জনকে জরিমানা করা হয়েছে।