নতুন আক্রান্ত ৯৪ জনের বয়স ও বিভিন্ন তথ্য!

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৬জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে শনাক্ত হয়েছেন ৯৪ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪২৪ জনে। মোট মৃত্যু ২৭ জন। নতুন মৃতদের ৫জন পুরুষ, ১জন নারী। ৯৪ জনের মধ্যে ৩৭ জন ঢাকা শহরের বিভিন্ন এলাকার। নারায়ণগঞ্জে রয়েছে ১৬ জন। বাকিরা সবাই বিভিন্ন জেলার।

বৃহস্পতিবার দুপুর আড়াইটায় মহাখালীর ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেমের (এমআইএস) বিভাগের মিলনায়তনে করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

তিনি বলেন, নতুন আক্রান্তদের মধ্যে পুরুষ ৬৯ জন, নারী ২৫ জন। ১০ বছরের নিচে ৪ জন, ১১-২০ এর মধ্যে ৬, ২১-৩০ এর মধ্যে ১২ জন, ৩১-৪০ এর মধ্যে ২৯, ৪১-৫০ এর মধ্যে ১৬ জন, ৫১-৬০ এর মধ্যে ১৪ এবং বাকিরা ষাটোর্ধ্ব।

ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা আরও বলেন, ‘গত ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু হয়েছে। ছয়জনের মধ্যে পাঁচজন পুরুষ, একজন নারী। ৩০ থেকে ৪০ বছর বয়সের মধ্যে দু’জন, ৫০ থেকে ৬০ এর মধ্যে দু’জন, ৬০ এর অধিক একজন, ৭০ থেকে ৮০ মধ্যে একজন। মৃত ব্যক্তির তিনজন ঢাকার, দু’জন নারায়ণগঞ্জের, একজন পটুয়াখালীর।’

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. সানিয়া তাহমিনা ঝোরা বলেন, ‘ঢাকার ভেতরে ও বাইরে মোট ১ হাজার ২৯৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে পরীক্ষা করা হয়েছে ১ হাজার ১৮৪টি। সর্বমোট নমুনা পরীক্ষা হয়েছে ৭ হাজার ৬৭৯টি।’