করোনায় চিকিৎসা বিষয়ক সাহায্য পাবেন যেসব নাম্বারে

phone call

দেশে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা দিন দিন বাড়ছে। এমন সময় ঘরে বসেই নিতে পারবেন ডাক্তারের পরামর্শ। সর্দি-কাশি ও জ্বরে চিকিৎসকের পরামর্শটা এ মুহূর্তে সবচেয়ে জরুরি। এ কারণে জরুরি সাহায্য পেতে ফোন করতে পারেন নিচের নাম্বারেগুলোতে-

সর্দি-কাশি-জ্বরে চিকিৎসকের পরামর্শ নিতে যোগাযোগ করুন জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) এই দুই নাম্বারে : ১০৬৫৫ ও ০১৯৪৪৩৩৩২২২। এ ছাড়া সেখানে যোগাযোগের ই–মেইল: [email protected]

করোনাবিষয়ক তথ্য পেতে এবং সম্ভাব্য আক্রান্ত ব্যক্তি সম্পর্কে তথ্য দিতে ভিজিট করুন corona.gov.bd ওয়েবসাইটে। অথবা স্বাস্থ্য অধিদফতরের হটলাইন নম্বরে ১৬২৬৩ অথবা স্বাস্থ্য বাতায়নের হটলাইন নাম্বারে ৩৩৩ কল দিন।

দাফন কার্যক্রমে সহায়তা পেতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত দুই যুগ্ম সচিবের মুঠোফোন নাম্বারে : ০১৭১২০৮০৯৮৩ ও ০১৫৫২২০৪২০৮ যোগাযোগ করুন।

করোনা পরিস্থিতিতে সহায়তার জন্য যোগাযোগ করুন নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে ন্যাশনাল হেল্পলাইন সেন্টারে ফোন বা এসএমএস করা যাবে, প্রতি দিন এবং যেকোনো সময়। টোল ফ্রি নাম্বার: ১০৯

দন্ত রোগের চিকিৎসা পেতে বাংলাদেশ ডেন্টাল সোসাইটির সদস্যদের মুঠোফোনে যোগাযোগ করে চিকিৎসা নেয়া যাবে। নাম্বার: ০১৭১১১৩৬৩৬২, ০১৭৪১৪৯০১৩৪, ০১৭১১৫৪০০৪৫, ০১৭১১৯৩৭৫৯০, ০১৭১১৮০০০৪৯, ০১৭১২৪৮৬৫৪৮ ০১৭১৫০৭৫৭৪০, ০১৭১৭২১১১০৫, ০১৮১৭৫৪১০০৫ ও ০১৮১৭০৯৪৩৩১।

জরুরি ত্রাণ পেতে যোগাযোগ করুন ঢাকা জেলা প্রশাসনের দুই হটলাইনে : ০২৪৭১১০৮৯১, ০১৯৮৭৮৫২০০৮। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ০১৭০৯৯০০৭০৩, ০১৭০৯৯০০৭০৪ এসব নাম্বারে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের পাঁচটি অঞ্চলে করোনাভাইরাস–সংক্রান্ত চিকিৎসা তথ্য ও পরামর্শ সেবা চালু করা হয়েছে। তা হলো- মগবাজার: ৯৩৫৫২৭৭, মোহাম্মদপুর: ০১৩১১-৯৪৬৪৩২, মাজার রোড, মিরপুর: ০১৩০১-৫৯৬৮৩৯, বর্ধিত পল্লবী, মিরপুর: ০১৭৭০-৭২২১৯৪ এবং উত্তরা: ০১৩১৪-৭৬৬৫৪৫।

সশস্ত্র বাহিনীর সঙ্গে যোগাযোগের প্রয়োজন হলে ০১৭৬৯০৪৫৭৩৯ এই নম্বরে কল দিন।

আর মিথ্যা বা গুজব প্রচারের বিষয়টি নজরে এলে ৯৯৯ অথবা ৯৫১২২৬৪, ৯৫১৪৯৮৮ ফোন দিন।