ফেসবুকে ভুয়া পেজ বিষয়ে সতর্ক করল আ’লীগ

A. Lig Logo

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আওয়ামী লীগের নামে ভুয়া পেজ খুলে সেখান থেকে বিভিন্ন ধরনের গুজব এবং মিথ্যা ও বিভ্রান্তিমূলক তথ্য/সংবাদ প্রচার করা হচ্ছে বলে সতর্ক করা হয়েছে। একই সঙ্গে আওয়ামী লীগের নামে থাকা এসব পেজ পরিচালক-অ্যাডমিনদের পেজগুলোকে অবিলম্বে বন্ধ করতে অনুরোধ জানিয়েছে দলটি। অন্যথায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সোমবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, কিছু দিন ধরেই অত্যন্ত উদ্বেগের সঙ্গে লক্ষ্য করা যাচ্ছে, আওয়ামী লীগের

নামে কিছু ‘ফেক ফেসবুক অ‌্যাকাউন্ট/ পেজ’ পরিচালিত হচ্ছে এবং এসব পেজ থেকে নানা রকম গুজব এবং মিথ্যা ও বিভ্রান্তিমূলক তথ্য/সংবাদ প্রচার করা হচ্ছে।

এতে আরও বলা হয়, সবার অবগতির জন্য জানানো যাচ্ছে- সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন প্ল্যাটফর্মে আওয়ামী লীগের নিজস্ব ফেসবুক, টুইটার ও ইউটিউবে অফিসিয়াল পেজ ও চ্যানেল রয়েছে। এগুলো হচ্ছে-
ফেসবুক https://www.facebook.com/awamileague.1949/

টুইটার: https:// twitter.com/albd1971 ইউটিউব: https:/www.youtube.com/user/myalbd

এছাড়া আওয়ামী লীগের বিভিন্ন বিভাগের কয়েকটি ফেসবুক পেজও রয়েছে। এগুলো হচ্ছে- আওয়ামী লীগের ডাটাবেজ টিম থেকে পরিচালিত https://www.facebook.com/awamileague/(albd.org)

দপ্তর বিভাগ থেকে পরিচালিত https://www.facebook.com/Bangladesh-Awami-League-Office-Cell

তথ্য ও গবেষণা বিভাগ থেকে পরিচালিত Bangladesh Awami League Information & Research Division

বন ও পরিবেশ উপ-কমিটি থেকে পরিচালিত https://www.facebook.com/বন ও পরিবেশ উপ-কমিটি, বাংলাদেশ আওয়ামী লীগ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এসব পেইজ ছাড়া আওয়ামী লীগের নামে থাকা অন্যান্য পেজগুলোর পরিচালক-অ্যাডমিনদের পেজগুলোকে অবিলম্বে বন্ধ করতে অনুরোধ করা হচ্ছে। অন্যথায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।