রেকর্ড গড়তে যাচ্ছে ‘এক্সট্রাকশন’, দর্শককে ধন্যবাদ ক্রিসের

মুক্তির আগে থেকেই নানা কারণে আলোচনার শীর্ষে ছিল বিশ্বখ্যাত অভিনেতা ক্রিস হেমসওর্থ অভিনীত ‘এক্সট্রাকশন’ ছবিটি। আর এর ব্যাপক কাটতিতে উচ্ছ্বসিত ছবিটির কলাকুশলীরা। অ্যাকশনধর্মী ছবিটি নেটফ্লিক্সে মুক্তি পাওয়ার পর বড় আকারের সাফল্য পায়। আর সেই সুবাদে এবার ভক্ত-দর্শককে ধন্যবাদ জানালেন ক্রিস হেমসওর্থ।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম ডেইলি মেইলের প্রতিবেদনে জানা যায়, সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে শেয়ার করা স্টোরির মাধ্যমে ভক্ত-অনুরাগীদের ধন্যবাদ জানিয়ছেন ক্রিস হেমসওর্থ। গতকাল শনিবার (২ মে) তিনি ‘এক্সট্রাকশন’ দেখার মাধ্যমে একে সম্প্রচার প্ল্যাটফর্মে শীর্ষস্থানে নিয়ে যেতে চলায় সবাইকে ধন্যবাদ জানান।

‘মনে হচ্ছে নেটফ্লিক্সে মুক্তি পাওয়া সর্বকালের সেরা ছবি হতে যাচ্ছে এটি, যেটি সত্যিই মন কেড়ে নেওয়া খবর। সবার সাড়া ও সমর্থনে আমরা সন্তুষ্ট,’ এক ভিডিও-বার্তায় এভাবেই বলেন ৩৬ বছর বয়সী ওই অভিনেতা। ইনস্টাগ্রামে ক্রিসের রয়েছে ৪১.৩ মিলিয়ন অনুসারী।

নেটফ্লিক্সের দেওয়া তথ্যমতে, গত ২৪ এপ্রিল মুক্তি পাওয়ার পর নয় কোটির বেশি দর্শক দেখেছেন ‘এক্সট্রাকশন’। হেমসওর্থ বলেন, ‘রুশো ভ্রাতৃদ্বয়, নেটফ্লিক্স ও পরিচালক স্যাম হারগ্রাভের পক্ষ থেকে সবাইকে ধন্যবাদ। আপনাদের ভালোবাসি।’

সাড়া জাগানো ছবিটির সিক্যুয়েল নির্মাণের ব্যাপারে অবশ্য নিশ্চিত করে কিছু বলতে পারেননি ক্রিস হেমসওর্থ। তবে ‘রেক’-এর চরিত্রে আবারো ফিরে আসতে চান তিনি। অস্ট্রেলিয়াতে থাকাবস্থায় ওই ভিডিও শেয়ার করেন হেমসওর্থ। সেখানে তাঁর সঙ্গে ৪৩ বছর বয়সী স্ত্রী এলসা পাতাকি এবং তাঁদের তিন সন্তান ইন্ডিয়া (৭), সাশা (৬) ও ত্রিস্তান (৬) রয়েছে।

‘আমি আপনাদের ভালোবাসি, আপনারাই সেরা, ভালো থাকুন ও নিরাপদে থাকুন,’ এভাবেই ভিডিওতে উপসংহার টানেন ক্রিস।

মুক্তির প্রথম মাসেই বিশ্বব্যাপী নয় কোটি দর্শক দেখেছেন ছবিটি। কর্তৃপক্ষের পক্ষ থেকে এই পরিসংখ্যান জানানো হয়েছে গতকাল শনিবার (২ মে)। এর মাধ্যমে নেটফ্লিক্সে মুক্তি পাওয়া ছবিগুলোর মধ্যে সবচেয়ে বেশি দর্শক টানার রেকর্ড গড়ার পথে রয়েছে ছবিটি।

গতকাল সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে নেটফ্লিক্স ফিল্ম অ্যাকাউন্ট থেকে একটি টুইট পোস্ট করা হয়। সেখানে বলা হয়, প্রথম চার সপ্তাহে নয় কোটি দর্শক নিয়ে এ যাবৎকালে নেটফ্লিক্সে মুক্তি পাওয়া ছবিগুলোর মধ্যে সবচেয়ে সফল হতে যাচ্ছে ‘এক্সট্রাকশন’।

নেটফ্লিক্সের তথ্যগুলো সব সময় অনিয়মিত হলেও তাদের পক্ষ থেকে এর আগে জানানো হয়েছিল, মাইকেল বে পরিচালিত ‘সিক্স আন্ডারগ্রাউন্ড’ প্রথম মাসে ৮৩ মিলিয়ন দর্শক দেখেছিলেন। অন্যদিকে অ্যাডাম স্যান্ডলার ও জেনিফার অ্যানিস্টন অভিনীত ‘মার্ডার মিস্ট্রি’ ছবিটি প্রথম তিন দিনে ৩০ মিলিয়ন দর্শক দেখেছিলেন।

নেটফ্লিক্সের পরিসংখ্যান অনুযায়ী, ওই দুই ছবির রেকর্ডকেই পেছনে ফেলেছে ‘এক্সট্রাকশন’। সম্প্রতি ভিউ গণনার ক্ষেত্রে একটি পরিবর্তন আনে কর্তৃপক্ষ। এর আগে একটি সিরিজের ৭০ শতাংশ দেখলে বা কোনো ফিচার ফিল্মের ৭০ শতাংশ দেখলে তাঁকে এক ভিউ হিসেবে গণ্য করা হতো। এখন কোনো সদস্য দুই মিনিট দেখলেও তাকে ‘পছন্দ করে ইচ্ছেকৃতভাবে দেখা’ বলে গণ্য করা হয়। এর ফলে ভিউর পরিমাণ বেড়েছে ৩৫ শতাংশ।

‘এক্সট্রাকশন’ প্রযোজনা করেছেন জো ও অ্যান্থনি রুশো। তাঁরাও সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে পোস্টের মাধ্যমে ‘এক্সট্রাকশন’ টিমকে অভিনন্দন জানিয়েছেন।

‘এক্সট্রাকশন’ পরিচালনা করেছেন স্যাম হারগ্রেভ। এতে অভিনয় করেছেন টেইলর রাকের ভূমিকায় ক্রিস হেমসওর্থ, রুদ্রাক্ষ জয়সালের ভূমিকায় অভি, ডেভিড হার্বার, পঙ্কজ ত্রিপাঠি, রণদীপ হুদা, মার্ক ডোনাটো, ফে মাস্টারসন, ডেরেক লুক প্রমুখ। ছবিটি প্রযোজনা করেছেন মার্ভেলের ‘অ্যাভেঞ্জার্স : ইনফিনিটি ওয়ার’ ও ‘এন্ডগেম’ সিনেমার পরিচালক জো ও অ্যান্থনি রুশো।

২০১৮ সালের নভেম্বরে কাজ শুরু হয় ছবিটির। এরপর ২০২০ সালের ফেব্রুয়ারিতে প্রডাকশনের কার্যক্রম শেষ হয়। গত ২৪ এপ্রিল নেটফ্লিক্সে মুক্তি পায় ব্যয়বহুল ও আলোচিত ছবিটি। মুক্তির পর থেকে মিশ্র প্রতিক্রিয়া পাচ্ছে ছবিটি।