যশোরে চিকিৎসাধীন অবস্থায় কয়েদির মৃত্যু

jessore karagar

চিকিৎসাধীন অবস্থায় যশোর কেন্দ্রীয় কারাগারের এক বন্দির মৃত্যু হয়েছে। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদী আছালত হোসেন (৫৫) হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছে বলে কারা জানান কর্তৃপক্ষ। বুধবার ভোরে যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

কয়েদি আছালত ঝিনাইদহ জেলা সদরের গোপীনাথপুর পশ্চিমপাড়ার মৃত শমসের মণ্ডলের ছেলে। তিনি ঝিনাইদহ জেলার নারী-শিশু নির্যাতন দমন আইনের একটি মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী।

যশোর কেন্দ্রীয় কারাগারের সিনিয়ার জেলা সুপার সুব্রত কুমার বালায় জানান, ঝিনাইদহ জেলা কারাগার থেকে হোসেন আছালত নামে নারী ও শিশু নির্যাতন মামলায় সাজাপ্রাপ্ত ওই বন্দিকে ২০০৭ সালের ১০ জানুয়ারি যশোর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। ঝিনাইদহের আদালত জিআর ৩১/০৬ মামলায় তাকে ফাঁসির আদেশ দিয়েছিলেন। আসামি পক্ষ উচ্চ আদালতের শরণাপন্ন হন। পরে হাইকোর্ট মামলাটি পর্যালোচনা করে মৃত্যুদণ্ডের বদলে তাকে যাবজ্জীবন কারাভোগের আদেশ দেন। এর পর থেকে আছালত যশোর কেন্দ্রীয় কারাগারে (কয়েদি নম্বর ৭৩৩০/এ) ছিলেন।

গত ৪ মে রাত ৯টার দিকে আছালত হৃদরোগে আক্রান্ত হন। তখনই তাকে যশোর কেন্দ্রীয় কারাগারের হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। কিন্তু অবস্থার অবনতি হওয়ায় ওই রাতেই তাকে যশোর জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়। আজ বুধবার ভোরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।