যশোরের অভয়নগরে শিশু করোনায় আক্রান্ত

coronavirus jessore map

যশোরের অভয়নগরে দ্বিতীয় করোনা রোগী হিসেবে শনাক্ত হয়েছে তৃতীয় শ্রেণিতে পড়ুয়া এক শিশু শিক্ষার্থী। বুধবার সকালে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসূত্রে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এসএম মাহমুদুর রহমান রিজভী জানান, উপজেলার শ্রীধরপুর ইউনিয়নের পুড়াখালী গ্রামের বাসিন্দা ৭০বছর বয়সী এক বৃদ্ধের শরীরে গত ৩মে প্রথম করোনা পজেটিভ ধরা পড়ে। যার প্রেক্ষিতে উপজেলা প্রশাসন ওই বৃদ্ধের বাড়ি লকডাউনসহ তার সংস্পর্শে আসা ১০জন সদস্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য যশোর ল্যাবে পাঠানো হয়। বুধবার সকালে ওই পরিবারের সদস্যদের রিপোর্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পৗঁছালে দেখা যায়, প্রথম করোনায় আক্রান্ত ওই বৃদ্ধের ছেলের মেয়ে (৮) (পুতনির) শরীরে করোনা পজিটিভ পাওয়া যায়।

শ্রীধরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমান বাপ্পি জানান, দ্বিতীয় করোনায় আক্রান্ত শিশুটি উপজেলার পুড়াখালি ফকিরবাগান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী। অভয়নগর হাসপাতাল কর্তৃপক্ষ জরুরী ভিত্তিতে ৭০বছর বয়সী দাদার শারীরিক অবস্থা আশংকাজনক হওয়ায় খুমেক হাসপাতালে স্থানান্তরিত করা হেয়েছে। অপরদিকে ৮বছর বয়সী শিশু পুতনিকে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন কক্ষে আলাদাভাবে রেখে চিকিৎসা শুরু করা হয়েছে। বর্তমানে শিশু রোগীটির অবস্থা স্বাভাবিক রয়েছে।