অভয়নগরে বোরো ধান সংগ্রহে উন্মুক্ত লটারী অনুষ্ঠিত

যশোরের অভয়নগরে অভ্যন্তরীন বোরো ধান সংগ্রহ অভিযান ২০২০ এর উন্মুক্ত লটারী অনুষ্ঠিত হয়েছে। নওয়াপাড়া সরকারি খাদ্যগুদামে প্রান্তিক ও মাঝারি চাষিদের কাছ থেকে সরাসরি ধান ক্রয়ের লক্ষ্যে কার্ডধারী কৃষকদের মধ্যে থেকে উন্মুক্ত লটারীর মাধ্যমে কৃষক নির্বাচন করা হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে খাদ্য ও কৃষি বিভাগের সহযোগিতায় বৃহস্পতিবার বেলা ১১ টায় উপজেলা পরিষদের সভাকক্ষে এ লটারী অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল হুসেইন খানের সভাপতিত্বে লটারী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি শাহ্ ফরিদ জাহাঙ্গীর।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা গোলাম ছামদানী, খাদ্য নিয়ন্ত্রক মীনা খানম, নওয়াপাড়া সরকারি খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইসমাইল আদম, নওয়াপাড়া প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলাম মল্লিক, যুগ্ম সম্পাদক ও দৈনিক নওয়াপাড়ার মফস্বল সম্পাদক মাসুদ তাজ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আলিফনূর, ইউপি চেয়ারম্যান মফিজ উদ্দিন, বিকাশ রায় কপিল সহ সাংবাদিকবৃন্দ।

সরকারি খাদ্য গুদামের কর্মকর্তা ইসমাইল আদম জানান, করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্বের কথা বিবেচনা করে উপজেলা পরিষদের সভাকক্ষে এ লটারীর আয়োজন করা হয়। শতভাগ স্বচ্ছতার সাথে লটারী করা হয়েছে। আজ উপজেলার প্রেমবাগ, সুন্দলী, চলিশিয়া ও পায়রা ইউনিয়নের কার্ডধারী কৃষকদের লটারী করা হয়েছে। ২৬ টাকা কেজি দরে ১ হাজার ৪০ টাকায় এক মন ধান ক্রয় করা হবে।

খাদ্য নিয়ন্ত্রক মিনা খানম জানান, প্রেমবাগ ইউনিয়নের ৩২০৮টি কার্ডের মধ্যে লটারীর মাধ্যমে ২৪৮ জন, সুন্দলী ইউনিয়নের ১১৯৪টি কার্ডের মধ্যে ১০২ জন, চলিশিয়া ইউনিয়নের ২৭২৮টি কার্ডের মধ্যে ২৬৮ জন এবং পায়রা ইউনিয়নের ১৪২৬টি কার্ডের মধ্যে ২৬২জন কৃষক কার্ডপ্রতি ১ টন করে ধান দিতে পারবেন। আগামী রবিবার উপজেলার শ্রীধরপুর, বাঘুটিয়া, শুভরাড়া ও সিদ্ধিপাশা ইউনিয়ন সহ নওয়াপাড়া পৌরসভার কার্ডধারী কৃষকদের লটারী একই স্থানে অনুষ্ঠিত হবে। চলতি মৌসুমে এ উপজেলায় ২৫০৫ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে বলে তিনি জানান।