যশোরে পিস্তলসহ যুবক গ্রেফতার

Jessore map

একটি দেশী তৈরী পিস্তলসহ নাহিদুজ্জামান বাবু নামে এক যুবককে গ্রেফতার দেখিয়েছে যশোর কোতয়ালি মডেল থানা পুলিশ। সে যশোর শহরের রেলগেট পশ্চিম পাড়ার মৃত আব্দুল আজিজের ছেলে। এ সময় সহযোগী একই এলাকার দেলোয়ার হোসেন ওরফে দেলুকে গ্রেফতার করতে পারেনি। এ ঘটনায় কোতয়ালি মডেল থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।

কোতয়ালি মডেল থানার এসআই শাহজুল ইসলাম বাদী শুক্রবার দিবাগত গভীর রাতে কোতয়ালি মডেল থানায় দায়েরকৃত এজাহারে উল্লেখ করেন, গত শুক্রবার রাত্রীকালীন মোবাইল-১১ ডিউটি করাকালে গভীর রাত ১২ টার পর শহরের আরএনরোড অবস্থানকালে গোপন সূত্রে খবর পান, শহরের শংকরপুর চৌরাস্তা গামী সড়কের রেলগেটের পার্শ্বে আলহাজ্ব মতিউর রহমান মহিলা ফাজিল মাদ্রাসার পূর্বে পার্শ্বে রাস্তার উপর কয়েকজন সন্ত্রাসী অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে সাড়ে ১২ টার পর ঘটনাস্থলে উপস্থিত হলে পুলিশের উপস্থিতি টেরপেয়ে নাহিদুজ্জামান বাবুসহ সহযোগীরা দৌড়ে পালানোর চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। বাবুকে হাতে নাতে গ্রেফতার করে। সহযোগী একজন পালিয়ে যায়।
বাবুর দেহ তল্লাশী করে পরিহিত প্যান্টের কোমরের সামনে থেকে ওয়ান স্যুটারগান নিজ হাতে বের করে দেয়।পরবর্তীতে তদন্তকালে জানতে পারেন বাবুসহ দেলোয়ার হোসেন দেলু এলাকায় মাদক ব্যবসাসহ নানান অপরাধ মূলক কর্মকান্ড করে বেড়ায়। পরে পলাতক আসামীকে ধরতে ব্যর্থ হয়ে বাবুকে থানায় সোপর্দ করে অস্ত্র আইনে মামলা দায়ের করেন।

শনিবার নাহিদুজ্জমান বাবুকে আদালতে সোপর্দ করে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আ ফ মনিরুজ্জামান রিমান্ডের আবেদন জানান।

অপরদিকে, রেলগেট এলাকার লোকজন ও বাবুর পরিবারের লোকজন জানান, গত ৮ মে ভোররাতে কোতয়ালি পুলিশ বাবুকে বাড়ি হতে গ্রেফতার করে। তারপর থেকে বাবুর পরিবারের লোকজন বিভিন্ন স্থানে খোঁজাখুজি করছিল। বাবুকে গ্রেফতারের বিষয়টি এলাকার মানুষ গত ৮ মে ভোর রাত থেকে জানে।