‘আমি থাকলে মার্টিনেজের বদলে নেইমারকে ফেরাতাম’

গত দুই মৌসুম ধরে বার্সেলোনায় ফিরে আসার চেষ্টা চালিয়ে যাচ্ছে নেইমার। তবে সম্প্রতি বার্সায় আলোচনার সৃষ্টি হয়েছে ইন্টার মিলানের আর্জেন্টাইন স্ট্রাইকার লাউতারো মার্টিনেজকে নিয়ে। শোনা যাচ্ছে, নেইমারকে ফেরানোর বদলে নাকি মার্টিনেজকে কিনতে চায় বার্সা কর্তৃপক্ষের একাংশ। তবে মার্টিনেজকে না কিনে নেইমারকে ফেরানোর পক্ষে মত দিয়েছেন বার্সেলোনার সাবেক সভাপতি সান্দ্রো রোসেল।

এই রোসেলই ২০১৩ সালে বার্সেলোনার সভাপতি থাকাকালীন সান্তোস থেকে নেইমারকে ক্যাম্প ন্যুতে নিয়ে আসেন। কিন্তু গত ৩ বছর আগে ২২ কোটি ২০ লাখ ইউরোতে ট্রান্সফার ফির বিশ্বরেকর্ড গড়ে পিএসজিতে পাড়ি জমান নেইমার। সেখানে গিয়ে ভুল ভাঙ্গায় এবার ২৮ বছর বয়সী এই ফরোয়ার্ডের বার্সেলোনায় ফিরতে চান। অন্যদিকে মার্টিনেজকে ছাড়ার জন্য ইন্টার মিলান দাম হেঁকেছে ১১ কোটি ১০ লাখ ইউরো। নেইমার তাই পড়ে গেছেন বিপদে।

মুন্দো দেপোর্তিভোকে দেওয়া সাক্ষাৎকারে রোসেল বলেছেন, ‘আমি লাউতারোকে ১১১ মিলিয়ন ইউরোয় কিনতে চাইতাম না। তার বদলে দুইজন ফুটবলারের খোঁজ করতাম। আমি যদি বার্সেলোনার সভাপতি হতাম, নেইমারকে ফেরানোর চেষ্টা করতাম। মেসির পর সে-ই বিশ্বের দ্বিতীয় সেরা ফুটবলার এবং বার্সেলোনার দর্শনের সঙ্গে সে মানানসই। অভিজ্ঞতা থেকে বলছি, আমি তার সঙ্গে দুটি চুক্তি করতাম, একটি খেলাধুলা এবং অন্যটি ক্লাবের প্রতি তার অঙ্গীকার।’