দূর্যোগ মোকাবেলায় সাধারণ মানুষের পাশে যশোর সেনানিবাস

army jessore news
যশোর সেনানিবাসের তত্ত্বাবধানে সুপার সাইক্লোন 'আম্পান' এর তান্ডবে উপকুলবর্তী ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধ দ্রুত মেরামতের নিরন্তন প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

কোভিড-১৯ মহামারীর মাঝেই দেশের উপকূলীয় এলাকায় আঘাত হানে ঘূর্ণিঝড় আম্পান। সংকটময় এই পরিস্থিতি মোকাবেলায় শুরু থেকেই কাজ করে যাচ্ছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।

মহামারী করোনা মোকাবেলায় অদম্য সাহসিকতার পরিচয় দিয়ে করোনা আক্রান্ত ব্যক্তিদের তালিকা প্রস্তুত, দুস্থ/অসহায় ব্যক্তিদেরকে মেডিকেল সহায়তা প্রদান, সামাজিক দূরত্ব নিশ্চিতকরন এবং সন্দেহজনক ব্যক্তিদের কোয়ারেন্টিন ব্যবস্থা পর্যালোচনায় বেসামরিক প্রশাসনকে সহায়তা দিয়ে চলেছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা। এছাড়াও স্বাস্থ্যবিধি সংক্রান্ত সকল নির্দেশনা বাস্তবায়নসহ ঘরবন্দী অসহায় ও দুস্থ মানুষের মাঝে ত্রাণ বিতরণ ও নানাবিধ জনকল্যাণমূলক কার্যক্রম অব্যাহত রয়েছে।

করোনার পাশাপাশি আম্পানে ক্ষতিগ্রস্থ উপকূলীয় এলাকার জনস্বাস্থ্য রক্ষায় গুরুত্ব দিয়ে সুপেয় পানি ও স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিতকরণ, পানিবন্দী মানুষদেরকে খাদ্য সহায়তা প্রদানসহ ক্ষতিগ্রস্থ বসতবাড়ি ও বেড়িবাঁধ দ্রুত পুণঃনির্মাণ কার্যক্রম অব্যাহত রয়েছে।