২০২৩ সাল পর্যন্ত বার্সেলোনায় থাকবেন মেসি!

messi

লিওনেল মেসির চুক্তি নবায়ন বিষয়ে আলোচনা শুরু করেছে বার্সেলোনা। চলতি মৌসুমের শেষেই মেসির সাথে বার্সেলোনার বর্তমান চুক্তি শেষ হয়ে যাওয়ার শর্ত রয়েছে। ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তেমেউর সাথে এ বিষয়ে মেসির বাবা জর্জ মেসির আলোচনা হয়েছে বলে সূত্রমতে জানা গেছে।

উভয় পক্ষই চুক্তির মূল শর্ত নিয়ে সমঝোতায় পৌঁছেছে। বার্সেলোনার পক্ষ থেকে আরো দুই বছরের জন্য বর্তমান চুক্তি নবায়নে মেসিকে প্রস্তাব দেয়া হয়েছিল। এর অর্থ হচ্ছে ২০২৩ সাল পর্যন্ত আর্জেন্টাইন এই তারকা বার্সেলোনায় থাকবেন। কিন্তু আগের চুক্তির শর্তানুযায়ী প্রতি মৌসুম শেষেই মেসি ক্লাব ছেড়ে চলে যেতে পারবেন। এবারের চুক্তিতে মেসির সাথে ক্লাবের কিছু শর্তে পরিবর্তন আনা হয়। প্রতি মৌসুমেই মেসি যদি নিজেকে শারিরীকভাবে ফিট মনে না করেন তবে ক্লাব ছেড়ে যাবেন কিনা তা তিনি নিজেই সিদ্ধান্ত নিতে পারবেন। এতে ক্লাবের আগ্রহ খুব একটা মূখ্য থাকবে না। সে কারণেই তার ক্লাব ছেড়ে যাওয়া বা না যাওয়ার শর্তটি সব সময়ই উন্মুক্ত রাখা হয়েছে।

করোনাভাইরাসের কারণে আর্থিক দিকটি বিবেচনা করে নতুন চুক্তিতে মেসির বেতন বাড়ানোর বিষয়টি উপেক্ষা করা হয়েছে। চুক্তির মেয়াদ ও বেতন সংক্রান্ত সমঝোতার পর বার্তেমেউ ও জর্জ মেসি অন্যান্য বিষয়গুলো নিয়েও আলোচনা করেছেন।

চুক্তি চূড়ান্তের সময় সীমা নিয়ে নির্দিষ্ট করে কিছু জানা না গেলেও ক্লাব সূত্রমতে দুই পক্ষের মধ্যে আলোচনা বেশ সফল হয়েছে। যে কারণে মেয়াদ বাড়ানোর বিষয়টি প্রায় শেষ পর্যায়ে বলা যেতে পারে। উভয় পক্ষই আলোচনার পর সন্তুষ্টি প্রকাশ করেছে।

মেসি ছাড়াও গোলরক্ষক মার্ক-আন্দ্রে টার স্টেগানের সাথে এই মুহূর্তে চুক্তি নবায়নের বিষয়টি গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। এর আগে লকডাউনের সময় এই বিষয়টি নিয়ে কথা বলতে অস্বীকৃতি জানিয়েছিলেন এই জার্মান গোলরক্ষক। এখন যেহেতু পরিস্থিতি স্বাভাবিক হয়েছে সে কারণে আলোচনা শুরু করার সময় এসেছে। এর আগে বেতন সংক্রান্ত বিষয়টি এই চুক্তিতে মূখ্য হয়ে উঠেছিল। এই চুক্তিতেও বার্তেমেউ নিজেই সম্পৃক্ত হবার আগ্রহ প্রকাশ করেছেন।