যশোরে নতুন ৪৭ জনের করোনা শনাক্ত

coronavirus jessore map

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে পরীক্ষায় জেলায় ৪৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যশোরের পজেটিভ হওয়া ৪৯ নমুনার মধ্যে ৪৬টিই নতুন। যশোরের ১৪১টি নমুনা পরীক্ষা করে ৪৯টিতে করোনার অস্তিত্ব পাওয়া যায়। এর মধ্যে নতুন নমুনা ৪৬টি, তিনটি ফলোআপ।

এর আগে মঙ্গলবার রাতে খুলনা মেডিকেল কলেজ থেকে আসা রিপোর্টে যশোরে একটি নমুনাকে পজেটিভ বলে শনাক্ত করা হয়। সেটিও ছিল নতুন নমুনা। ফলে জেলায় গেল ২৪ ঘণ্টায় আক্রান্ত হিসেবে শনাক্তের মোট সংখ্যা ৪৭জন।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টারের পরীক্ষণ দলের সদস্য ড. নিগার সুলতানা
সাংবাদিকদের জানান, মঙ্গলবার তারা মোট ৩৪৮ জনের নমুনা পরীক্ষা করেন। এর মধ্যে ১০৯ জনের পজেটিভ এবং ২৩৯ জনের নেগেটিভ ফলাফল এসেছে। আজ বুধবার সকালে এই ফল সংশ্লিষ্ট জেলার সিভিল সার্জনদের জানিয়ে দেওয়া হয়েছে।
প্রকাশিত ফলাফলে দেখা যায়, যশোরের ১৪১ জনের নমুনা পরীক্ষা করে এদিন ৪৯ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়। এর মধ্যে নতুন নমুনা ৪৬টি, বাকি ৩টি ফলোআপ।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন, গেল ২৪ ঘণ্টায় যবিপ্রবি জেনোম সেন্টারে নতুন শনাক্ত ৪৬ জন এবং খুলনা মেডিকেল কলেজের ল্যাবে এক জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে এই জেলায় আক্রান্ত বলে শনাক্ত ব্যক্তির সংখ্যা হলো ৪১০। আক্রান্তদের মধ্যে মারা গেছেন দুইজন। সুস্থ হয়েছেন ১৬০ জন।
নতুন আক্রান্ত ব্যক্তিদের অবস্থান শনাক্ত করে বাড়ি লকডাউনসহ দরকারি ব্যবস্থা নেবে স্ব-স্ব এলাকার প্রশাসন।