যশোরে পল্লী সম্ভার’র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

‘ছড়িয়ে গিয়ে জড়িয়ে থাকি, প্রীতিতে স্মৃতি অটুট রাখি’ এই স্লোগানে উদযাপিত হলো তারুণ্যদীপ্ত সামাজিক সংগঠন ‘পল্লী সম্ভার’র প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী। যশোর সদর উপজেলার গহেরপুরে একঝাঁক উচ্ছল তরুণ মানবসেবা ও ভালো কাজের অঙ্গীকার নিয়ে গত বছরে এই সংগঠনটি গড়ে তুলেছিল।

রোববার (২৬ জুলাই) নানা আয়োজনে এর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। বেলা ১১টায় সদরের লেবুতলা তেঁতুলতলা বাজার সংলগ্ন ঘোষপাড়া বটতলায় সংগঠনের সদস্যদের উপস্থিতিতে প্রেসক্লাব যশোরের সাবেক সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান কেক কাটেন।

পরে ২শ’ লোকের মাঝে গাছের চারা বিতরণ করা হয়। এদিন দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত স্থানীয় লেবুতলা-বারোবাজার, খাজুরা-তেজরোলসহ বিভিন্ন সড়কে সহস্রাধিক ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপন করেন সংগঠনের নেতৃবৃন্দ।

প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনকালে উপস্থিত ছিলেন পল্লী সম্ভারের সভাপতি আইটি বিশেষজ্ঞ হাসান শাহরিয়ার সিজার, রাজারবাগ পুলিশ লাইনস্ কলেজিয়েট স্কুলের প্রাক্তন অধ্যক্ষ লিয়াকত আলী, নাটুয়াপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইন্তাজুল ইসলাম, যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি ফরিদুজ্জামান, জাগরণী চক্র ফাউন্ডেশনের কর্মকর্তা জুবায়ের আহম্মেদ, বাংলাদেশ বেতার ও টেলিভিশনের লোক সঙ্গীত শিল্পী শাহীন হোসেন, পল্লী সম্ভারের সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সদস্য শহিদুল্লাহ, অর্ণব ইসলাম, রুবেল রানা, মুন্নি খাতুন, সুরাইয়া ইয়াসমিন প্রমুখ।