করোনা মোকাবেলায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে যশোর সেনানিবাস

প্রাণঘাতী করোনা এবং সুপার সাইক্লোন আম্পান মোকাবেলায় আপামর মানুষের পাশে থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন।

এরই ধারাবাহিকতায় অন্যান্য দিনের মত আজও দেশের প্রত্যন্ত অঞ্চলের অসহায় এবং সত্যিকারের দুস্থ মানুষের হাতে খাদ্য সামগ্রী পৌছে দেয়ার নিরন্তর প্রচেষ্টা অব্যাহত রেখেছে যশোর সেনানিবাসের সেনাসদস্যরা।

পাশাপাশি সামাজিক দূরত্ব নিশ্চিতের মাধ্যমে করোনার ভয়াল থাবা থেকে সাধারণ মানুষকে মুক্ত করতে সেনা সদস্যরা নিয়মিত টহল জোরদার করেছে। গাড়ি থামিয়ে তাদেরকে সচেতনতামূলক পরামর্শ প্রদানসহ নানাবিধ জনসচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রেখেছে। বিশেষ করে ঈদকে সামনে রেখে গণপরিবহন, কোরবানির পশুর হাট এবং মার্কেট/বিপনী বিতানগুলোতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যাপারে বিশেষ নজরদারি বৃদ্ধি করা হয়েছে।

অন্যদিকে ঘুর্ণিঝড় আম্পান মোকাবেলার অংশ হিসেবে উপকূলীয় সাতক্ষীরা এবং খুলনার বিভিন্ন পয়েন্টে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ মেরামতের চেষ্টা অব্যাহত রাখার পাশাপাশি খাবার স্যালাইন,পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, ফ্রি চিকিৎসা সেবা এবং ত্রাণ বিতরণ কার্যক্রম চলমান রয়েছে।

যশোর সেনানিবাস সূত্রে জানা যায়, দেশপ্রেম ও মানবিকতার সঙ্গে সাধারণ মানুষের জন্য এমন প্রাণান্তকর প্রচেষ্টা করোনা এবং আম্পান দুর্যোগ পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত চলমান থাকবে।