যশোরে ৪টি ঔষধের দোকান ও ৫ টি বাস চালককে ভ্রাম্যমান আদালতের জরিমানা

jessore map

স্বাস্থ্য বিধি না মানায় ভ্রাম্যমান আদালত পৃথক অভিযান চালিয়ে যশোর শহরের ৪ টি ঔষধের দোকান তিনটি বাসের চালক ও সড়ক পরিবহন আইন না মানায় আরো দুই বাস চালককে মোট ৭ হাজার ৯ শ টাকা জরিমানা করেছে।

ভ্রাম্যমান আদালতের পেশকার জ্বালাল উদ্দিন জানান, বুধবার সকালে শহরের পালবাড়ি মোড়ে স্বাস্থ্য বিধি না মেনে বাসে অতিরিক্ত যাত্রী উঠানোয় গড়াই পরিবহনের একটি ও চৌগাছার দুইটি লোকাল বাসের চালকের কাছ থেকে সাড়ে ৪ হাজর টাকা ও সড়ক পরিবহন আইন না মানায় সদর উপজেলার চুরামনকাঠিতে দুইটি বাসের চালকের কাছ থেকে ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কৃষচন্দ্র।

এদিকে একই দিন বিকেলে শহরের বঙ্গবাজারে অভিযান চালিয়ে একটি ঔষধের দোকানীকে ৫ শ, বঙ্গবাজারের সামনে সর্দার মেডিসিন মার্কেটে ২ টি ঔষধের দোকানীকে ৬শ ও শহরের দড়াটানায় জেনারেল হাসপাতালের সামনে রিপন ফার্মেসিতে অভিযান চালিয়ে ৩শ টাকা, জরিমানা আদায় করা হয়।

পেশকার জ্বালাল উদ্দিন জানান, স্বাস্থ্য বিধি না মেনে দোকানের সামনে ভীড় করার অপরাধে ১৮৬০ এর ২৬৯ ধারায় এ জরিমানা আদায় করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহরাজ শারবীন।