শনিবার যশোরে ৬৭ জনের করোনা শনাক্ত

coronavirus jessore map

বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে যশোর জেলার ১৮১ জনের নমুনা পরীক্ষা করে শনিবার ৮ আগস্ট ৬৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। ৬ আগস্ট ২০৩ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে নতুন ৬০ জনের করোনা সনাক্ত হয়েছে। আর ফলোআপ রয়েছে ৭ জন।

আক্রান্তদের মধ্যে চিকিৎসক, ব্যাংকারসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ রয়েছে। এই নিয়ে যশোরে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২১৫২ ছাড়ালো। গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়েছে ৪১ জন। এপর্যন্ত সুস্থ্য হয়েছে ১২৩৬ জন। এপর্যন্ত মারা গেছে ৩১ জন।

সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. রেহেনেওয়াজ এতথ্য জানান। তিনি বলেন, শনাক্তকৃত ৬৭ জনের মধ্যে সদর উপজেলার ৪৩ জন, শার্শা উপজেলার ২ জন, ঝিকরগাছা উপজেলার ৭ জন, অভয়নগর উপজেলার ৪ জন, কেশবপুর উপজেলার ৪ জন, চৌগাছা উপজেলার ১ জন, মণিরামপুর উপজেলার ৩ জন। অন্যদের পরিচয় পাওয়া যায়নি।

সদর উপজেলায় করোনা আক্রান্তদের মধ্যে আছেন, পাঁজিয়া সাব সেন্টারের আব্দুল গাফফার, নওদাগ্রামের শিরিন সুলতানা, কেন্দ্রীয় কারাগারের সঞ্জয়, বুলবুল, পালবাড়ির মীর্জা ওয়াহিদুজ্জামান ও অরুণ কান্তি, উপশহরের মঞ্জুর হাসান, ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের ডা. সাফাত আল দ্বীন, রিংকু রাণী দাশ, নার্গিস বেগম, মাফিয়া সুলতানা, খালদার রোডের লুৎফুন্নেসা, বেজপাড়ার লাইলী, আঞ্জুমান আরা ও আসলাম, বিমান অফিস পাড়ার শফিকুল, কারবালার মাহমুদ হাসান ও বিউটি, বারান্দিপাড়ার আব্দুল জব্বার, পিটিআইয়ের ডা. সোহানুর, পলিটেকনিক মোড়ের সুফিয়া ও রেজাউল, নীলগঞ্জের আমেনা খাতুন, বড় বিথী লেনের শামসুল আলম, ভেকুটিয়া সাইদুল, পুলিশ লাইনের ইদ্রিসুর রহমান ও মিরাজ খান, চাঁচড়া ডাল মিলের সাইদুর রহমান, কোতয়ালী থানার শাজুল, রূপদিয়ার জুলেখা, ঝুমঝুমপুরের আবু তাহের, নিরালা পট্টির রিমা খাতুন, জেল রোডের জ্যোতি, নওয়াপাড়ার রাকিবুল হাসান, কাজী পাড়ার সালমা বেগম, ক্যান্টনমেন্টের এসকে ওমর ফারুক, ভেকুটিয়া রওশন আলী, বারান্দীপাড়ার ডা. এমএম মোর্তেজা মোর্শেদ ও আবাসিক এলাকার রওশন আরা।

এছাড়া অন্য উপজেলার কিন্তু সদরে নমুনা দিয়েছেন তারা হলেন, বাঁকড়ার সিরাজুল ইসলাম, কৃষ্ণনগরের উম্মে হাবিবা ও বেনাপোল রেলওয়ের কামাল উদ্দিন।

ঝিকরগাছা উপজেলায় আছেন, কৃষ্ণনগরের উম্মে সুমাইয়া সুচি ও শারমিন সুলতানা, গদখালীর নুর ইসলাম মৃধা, মাসুদ হাসান ও মাহবুবুর রহমান, ঝিকরগাছা উপজেলার আরশাদ আলী ও ঝিকরগাছা থানার জিল্লু রহমান।

কেশবপুর উপজেলায় আছেন, চিংড়ার প্রবীর দত্ত, উপজেলার কাজী রফিকুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের শাহনাজ পারভীন ও কলেজ পাড়ার আবুল কালাম আজাদ।

অভয়নগর উপজেলায় আছেন, নওপাড়ার বেলাল উদ্দিন, গোয়াখুলার মোশাররফ হোসেন, কালিশা কুলের কার্তিক রায়, জামিরার সুকান্ত মল্লিক, হাইদিয়ার আব্দুস সামাদ ও চালিশিয়ার জাকির হোসেন।

শার্শা উপজেলায় আছেন, উলশীর আজাদ রহমান ও মার্কেন্টাইল ব্যাংকের সাইদুজ্জামান।
মনিরামপুর উপজেলায় আছেন, দূর্গাপুরের নিলিমা খাতুন, আগুনহাটির আব্দুল আহাদ ও বাকসপোলের মোহিনি মল্লিক।

চৌগাছা উপজেলায় আছেন, আবাসিক এলাকার রওশন আরা।