প্রাণের ঝুঁকি নিয়ে কুমিরের মুখ থেকে সন্তানকে বাঁচালেন বাবা

চার বছরের সন্তানকে শিকার করতে তাক করেছিল বিশাল আকৃতির কুমির। শিকার করার মাত্র কয়েক ফুট দূরে ছিল সেটি। এরইমধ্যে প্রাণের ঝুঁকি নিয়ে কুমির ও সন্তানের মধ্যে দাঁড়ান বাবা। অবশেষে বাবার তৎপরতায় প্রাণে রক্ষা পেয়েছে সন্তান। পরে ওই কুমিরকে বাগেও আনেন তিনি। আর বাগে আনার সেই ভিডিওচিত্র সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।
সম্প্রতি আমেরিকার টেক্সাসে এ ঘটনা ঘটে।

স্থানীয় সংবাদপত্রের খবর, চার বছরের মেয়ে ও তার বেবিসিটারসহ বাড়ির পেছনের জলাশয়ে মাছ ধরছিলেন টেক্সাসের বাসিন্দা অ্যান্ড্রু গ্র্যান্ড। তখন সেখানে চলে আসে বড় আকৃতির একটি কুমির। কুমিরের উপস্থিতি টের পেয়েই ঘটনাস্থলে দৌড়ে আসেন অ্যান্ড্রু। তবে কুমিরটি তাকে দেখেও পিছু হটছিল না।

অন্ড্রু জানান, কুমিরটি তার চার বছরের মেয়ের প্রায় তিন ফুট কাছেই চলে এসেছিল। সন্তান ও বেবিসিটারকে সরিয়ে নেয়ার পরও কুমিরটি সেখান থেকে পালায়নি। কুমিরটির এমন ঘোরাফেরা বিপজ্জনক বুঝে সহায়তার জন্য স্থানীয় প্রাণী উদ্ধারকারীদের ফোন করেন অ্যান্ড্রু। কিন্তু সাহায্য আসার আগেই কুমিরটিকে বাগে আনার চিন্তা করেন তিনি।

অ্যান্ড্রু একটি দড়ির ফাঁস তৈরি করে কোনো রকমে কুমিরটির মুখে পরিয়ে দেন। দুটি চোয়ালকে সেই ফাঁস দিয়ে বেঁধে ফেলেন। কুমির ধরার লোক আসার আগেই কুমিরকে বেকায়দায় ফেলেন অ্যান্ড্রু। কিন্তু কুমিরটি আকৃতিকে বড় থাকায় জলাশয় থেকে তোলা যাচ্ছিল না। তাই কাঠের পাটা ও দড়ির সাহায্যে কুমিরকে পানি থেকে তুলে আনা হয়।

স্থানীয় সংবাদপত্রের আরো খবর, প্রায় ১২ ফুট লম্বা কুমিরটির ওজন প্রায় ২৭২ কেজি। কুমিরটিকে উদ্ধার করার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড হলে সেটি মুহূর্তেই ভাইরাল হয়।