যশোরে ইজিবাইক চোর চক্রের তিন সদস্য আটক

যশোরে ইজিবাইক চোর চক্রের তিন সদস্যকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এসময় তাদের হেফাজত থেকে ১৮টি ইজিবাইক, ৭০পিস চেতনানাশক ট্যাবলেট ও ৯টি মোবাইল উদ্ধার করা হয়। বৃহস্পতিবার (১৩ আগস্ট) দুপুর ১টার দিকে পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন জানান, নড়াইলের চাকই গ্রামের ইজিবাইক চালক রফিক গাজীকে গত ২৮ জুলাই ফোন করে ভাড়ার কথা বলে যশোর অভয়নগরের দেয়াপাড়া ব্রিজের সামনে নিয়ে যায় অজ্ঞাত এক ব্যক্তি। এরপর রফিক গাজীর ইজিবাইক নিয়ে ওই ব্যক্তি বসুন্দিয়ায় যায়। সেখানে এক বাড়িতে তারা দুপুরের খাবার খায়। সেখান থেকে অচেতন অবস্থায় পুলিশ রফিক গাজীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

গত ২ আগস্ট জ্ঞান ফিরলে রফিক গাজীকে জানায়, তার ইজিবাইক, নগদ টাকা ও মোবাইল খোয়া গেছে। এরপর বুধবার ১২ আগস্ট রাতে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ইনচার্জ সৌমেন দাশের নেতৃত্বে একটি টিম গোপালগঞ্জ সদর উপজেলার গোলাবাড়ীয়া এলাকায় অভিযান চালিয়ে চোর চক্রের মূলহোতা আলম ফারাজি ও রবিউল ইসলাম নামে দুইজনকে আটক করে। এসময় সেখান থেকে ইমরান শেখ নামে অপহৃত কুষ্টিয়ার এক ইজিবাইক চালককেও উদ্ধার করা হয়। তাদের দেয়া তথ্য মতে কুষ্টিয়া সদর উপজেলার চৌড়হাস ফুলতলা এলাকার মিজানুর রহমানের গ্যারেজ থেকে রফিক গাজীর ইজিবাইকসহ ১৮টি ইজিবাইক উদ্ধার করা হয়। একই সাথে গ্যারেজ মালিক মিজানুরকে আটক করা হয়।

পুলিশ সুপার আরো জানান, আসামিদের কাছ থেকে ৭০ পিস চেতনানাশক ট্যাবলেট ও ৯টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। যা দিয়ে তারা ইজিবাইক চালকদের অপহরণ ও ইজিবাইক ছিনতাইয়ের কাজে ব্যবহার করতো। সংবাদ সন্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সালাউদ্দিন সিকদার, ও মোঃ তৌহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

এ ঘটনায় অভয়নগর থানায় মামলা হয়েছে। বৃহস্পতিবার আটককৃতদের আদালতে সোপার্দ করে রিমান্ড চাওয়া হবে বলে জানিয়েছেন পুলিশ সুপার।