আইপিএলে নেই উদ্বোধনী অনুষ্ঠান, থাকছে না চিয়ারলিডার

থাকছে না চিয়ারলিডার। দেখা যাবে না কোনও দর্শককে। এবারের আইপিএল একেবারে জৌলুসহীন। তবে ২২ গজে ব্যাট-বলের লড়াই শুরু হলেই উন্মাদনা ফিরে আসবে বলে আশাবাদী আইপিএল কর্তৃপক্ষ।

এমনকি আইপিএলের ইতিহাসে এই প্রথম কোনও উদ্বোধনী অনুষ্ঠান থাকছে না। মহামারী উদ্বেগের মধ্যে উদ্বোধনী অনুষ্ঠান বাতিল করার সিদ্ধান্ত নিয়েছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি।

আগামী শনিবার আইপিএলের উদ্বোধন। প্রথম ম্যাচে মুখোমুখি রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স এবং মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি এবং আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল আছেন সংযুক্ত আরব আমিরাতে। হয়তো টসের আগে তাঁরাই ঘোষণা করে দেবেন, উদ্বোধন হয়ে গেল। কোনও অনুষ্ঠান তো হবেই না, এমনকি আট দলের অধিনায়কদের রাখার কথা হচ্ছিল। সেটাও শেষ পর্যন্ত হবে কি না, নিশ্চয়তা নেই। সৌরভেরা মনে করছেন, কোনও কিছুরই দরকার নেই।

আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানে অতীতে শাহরুখ খান, সালমান খান থেকে দীপিকা পাড়ুকোন, ক্যাটরিনা কাইফ, অনেকেই মঞ্চ মাতিয়ে গিয়েছেন। এবারে সেই সম্ভাবনা নেই। তবে টিম মালিক হিসেবে শাহরুখ খান বা প্রীতি জিন্তা উপস্থিত থাকেন কিনা, সেটা অবশ্য দেখার। কোভিড-১৯ পরিস্থিতিতে মাঠের মধ্যে খুবই কম সংখ্যক ব্যক্তিদের রাখা হচ্ছে।

আবুধাবি, দুবাই ও শারজায় ক্লোজড ডোর ম্যাচ খেলতে হবে বিরাট-রোহিত-ধোনিদের। তবে টুর্নামেন্টের পরেরদিকে ৩০ শতাংশ দর্শক ঢোকার অনুমতি মিলতে পারে।