সর্বাধিক আয়কৃত বলিউডের ১০ সিনেমা

করোনাভাইরাসের কারণে গেল মার্চ মাস থেকে বন্ধ ছিল বলিউডের সকল কার্যক্রম। যদিও সম্প্রতি সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে আবারও কাজে ফিরেছেন বলিউড তারকারা। তবে এখনো পুরোপুরি ভাবে খোলা হয়নি ভারতের প্রেক্ষাগৃহগুলো।

ধারণা করা হচ্ছে আর খুব শিগগির প্রেক্ষাগৃহ গুলো খুলে দেয়ার নির্দেশনা দেয়া হবে। আর তাইতো দীর্ঘ সময় পর আবারও সবাইকে কাজে ফেরার উৎসাহ দিতে সম্প্রতি প্রকাশ করা হয়েছে এ যাবত কালের বলিউডের সর্বাধিক আয়কৃত ১০টি সিনেমার তালিকা। আর এই তালিকা করা হয়েছে ভারতীয় বক্স অফিসের আয়কৃত অর্থের হিসেবে।

যেখানে রয়েছে বলিউড সুপারস্টার আমির খান থেকে শুরু করে সালমান খান সহ একাধিক তারকা অভিনীত সিনেমা। এক্ষেত্রে আয়ের দিক থেকে প্রথমেই রয়েছে আমির খান অভিনীত সিনেমা ‘দঙ্গল’। যার আয় ছিল প্রায় ৩৮৭ কোটি রুপি। এরপরই রয়েছে রণবীর কাপুর অভিনীত ‘সঞ্জু’ সিনেমাটি। যার আয় ৩৪১ কোটি রুপি।

তবে মজার বিষয় হল বলিউডে সালমান খানের এত শত ভক্ত থাকলে তার অভিনীত সিনেমা গুলো আয়ের দিক থেকে প্রথম, দ্বিতীয় কিংবা তৃতীয়র কোনটিতেই জায়গা করে নিতে পারেনি। বরং তার অভিনীত ‘বজরঙ্গি ভাইজান’ অবস্থান করছে পঞ্চম এবং ‘সুলতান’ ছবিটি অবস্থান করছে তালিকায় সপ্তম স্থানে।

এছাড়াও গেল বছর মুক্তি প্রাপ্ত হৃতিক রোশান ও টাইগার শ্রফ অভিনীত ‘ওয়ার’ সিনেমাটি রয়েছে চতুর্থ স্থানে।