লিভারপুল হজম করল ৭ গোল!

তীব্র প্রতিদ্বন্দ্বিতা থাকার কারণেই বিশ্বজুড়ে জনপ্রিয় ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল)। এখানে কোন দল কখন জিতবে বলা মুশকিল। তবে রোববার রাতে ইপিএলে ঘটেছে বড় অঘটন। এদিন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লিভারপুল দুর্বল অ্যাস্টন ভিলার কাছে ৭ গোল হজম করে হেরেছে।
প্রিমিয়ার লিগ নামকরণের পর অ্যানফিল্ডের বাইরে ২০১৫ সালে সবশেষ ৬-১ গোলে হেরেছিল লিভারপুল। সেবার অল রেডদের প্রতিপক্ষ ছিল স্টোক সিটি। পাঁচ বছর পর আরো বড় লজ্জার সম্মুখীন হল দলটি। অ্যাস্টন ভিলার মাঠে ৭-২ গোলের ব্যবধানে লজ্জার হারের মুখ দেখেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

ওলি ওয়াটকিনস এবং জ্যাক গ্রিলিশের দুর্দান্ত পারফরম্যান্সে এদিন অ্যাস্টন ভিলার কাছে পাত্তা পায়নি লিভারপুল। ওলি ওয়াটকিনস করেছেন হ্যাটট্রিক, জ্যাক গ্রিলিশ করেন জোড়া গোল। ভিলার পক্ষে হয়ে বাকি দুই গোল করেন জন ম্যাকগিন এবং রস বার্কলি।

ভিলা পার্কে রোববার ম্যাচের চতুর্থ মিনিটে গোল করে যাত্রা শুরু করেন ওয়াটকিনস। ২২ মিনিটে এসে লিড দ্বিগুণ করেন তিনি। ম্যাচের আধা ঘণ্টা পেরুতেই মোহাম্মদ সালাহ এক গোল করে লিভারপুলকে ম্যাচে ফেরানোর ইঙ্গিত দেন। তবে ২ মিনিটের মাথায় জন ম্যাকগিনের জোরালো শট ভার্জিল ভ্যান ডাইকের শরীরে লেগে লিভারপুলের জালে জড়ালে লিড বাড়ে ভিলার।

ম্যাচের ৩৯তম মিনিটে ট্রেজেগুয়েটের অ্যাসিস্ট থেকে হ্যাটট্রিক পূর্ণ করেন ওয়াটকিনস। প্রথমার্ধে ৪-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় অ্যাস্টন ভিলা।

বিরতির পর ১০ মিনিটের মাথায় জ্যাক গ্রিলিশের তৃতীয় অ্যাসিস্ট থেকে ৫ম গোল করেন রস বার্কলি। তবে হাল ছাড়েনি লিভারপুল। ৬০ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে ব্যবধান কমান সালাহ। ৬৬ ও ৭৫ মিনিটে দুটি গোল করে অ্যাস্টন ভিলার বড় জয় নিশ্চিত করেন গ্রিলিশ। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ৭-২ গোলের ব্যবধানে জিতেই মাঠ ছাড়ে অ্যাস্টন ভিলা।