যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের এক বন্দির আত্মহত্যার চেষ্টা

susu unnoyon kendro jessore

যশোর পুলেরহাট শিশু উন্নয়ন কেন্দ্রে সাকিব (১৭) নামে এক বন্দি আত্মহত্যার চেষ্টা চালিয়েছে। তাকে হাসপাতাল থেকে চিকিৎসা দেয়া হয়েছে। সাকিব খুলনা জেলার সোনাডাঙ্গার মোজাম্মেল হোসেনের ছেলে। একটি হত্যা মামলায় তাকে শিশু উন্নয়ন কেন্দ্রে পাঠানো হয়।

হাসপাতাল সূত্রে জানা যায়, শুক্রবার রাতে সাকিব শিশু উন্নয়ন কেন্দ্রে ডরমেটরির সিলিং ফ্যানের সাথে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা চালায়। তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালের রেজিষ্টার খাতায় ভর্তির সময় উল্লেখ করা হয় রাত ১০ টা ৫ মিনিট। শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০ টা ১০ মিনিটে তাকে শিশু উন্নয়ন কেন্দ্রে নিয়ে যাওয়া হয়।

শিশু উন্নয়ন কেন্দ্রে সুপার জাকির হোসেন জানান, সাকিব ও তার পিতা মোজাম্মেল হোসেনের সাথে কথা বলে তিনি জেনেছেন মিথ্যা মামলায় তাকে ফাঁসানোর কারণে হতাশা ও ক্ষোভে সাকিব শুক্রবার রাত আনুমানিক সাড়ে ৯ টায় শিশু উন্নয়ন কেন্দ্রের সাকিব যে ডরমেটরিতে থাকে সেই ডরমেটরির বিছানার চাদর সিলিং ফ্যানের সাথে বেধে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা চালায়। এ সময় ডরমেটরিতে অন্য বন্দিরা কেউ বাথ রুমে ছিলো। কেউ টিবি দেখছিলো। ডরমেটরিতে কেউ না থাকার কারণে এই সুযোগ সাকিব আত্মহত্যার চেষ্টা চালায়। ঘটনার সাথে সাথে ডরমেটরিতে অন্য বন্দিরা চলে আসায় সাকিব বেচে যায়। তারা এসে সাকিবকে উদ্ধার করে আমাদের খবর দেয়। আমরা সাকিবকে ওই সময় হাসপাতালে ভর্তি করি।

জাকির হোসেন আরো জানান, সাকিব একটি নারী নির্যাতন আইনের ধর্ষণ পূর্বক হত্যা মামলায় চলতি বছরের ফেব্রুয়ারি মাসে শিশু উন্নয়ন কেন্দ্রে আসে। বর্তমানে সাকিব সুস্থ। তার কোন সমস্যা নেই।