যশোরে সন্ত্রাসী ডিকু ও জিসানের আটকের দাবিতে মানববন্ধন স্মারকলিপি প্রদান

যশোর শহরের খড়কির পুলিশের তালিকাভূক্ত সন্ত্রাসী ডিকু ও তার ভাই জিসানের আটকের দাবিতে শত শত নারী পুরুষ বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও পুলিশ সুপারের কার্যালয় ঘেরাও করে স্মারকলিপি পেশ করেছে।

বৃহ্স্পতিবার সকালে খড়কী এমএম কলেজ মোড় থেকে বিক্ষোভ মিছিলটি প্রেসক্লাব যশোরের সামনে এসে শেষ হয়। এর পরে এলাকাবাসী ঘন্টাব্যাপী মানববন্ধন করে পুলিশ সুপারের কার্যালয় ঘেরাও করে। তারা পুলিশ সুপারকে স্মারকলিপি প্রদান করেন।

জানা যায়, গত ৪ নভেম্বর বিকাল তিনটার আগে পরে পুলিশের তালিকাভূক্ত সন্ত্রাসী খড়কীর আক্তারুজ্জামান ডিক, তার ভাই জিসানসহ তাদের সহযোগী সন্ত্রাসীরা যুবলীগ কর্মী ইমরান ও আরো তিনজনকে ছুরিকাহত করে। এদের মধ্যে তিনজন মারাত্মক অবস্থায় যশোর ২৫০ শয্যা হাসপাতালে চিকিৎসাধীন।

বিক্ষুদ্ধ এলাকাবাসী ঘটনার দিনই ডিকুর বাড়ি চড়াও হয়। এ সময় প্রায় অর্ধশত পুলিশ জনরোষের হাত থেকে তাদের বাড়িঘর ও সন্ত্রাসীদের পরিবারের সদস্যদের রক্ষা করে।

গতকাল খড়কীর মানুষ একাট্টা হয়ে খড়কী থেকে বিক্ষোভ মিছিল বের করে। প্রেসক্লাব যশোরের সামনে মিছিল শেষ করে তারা ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করে।

এরপর তারা মিছিল সহ পুলিশ সুপারের কার্যালয় ঘেরাও করে। তারা পরবর্তীতে সন্ত্রাসী ডিকু ও তার ভাই জিসান সহ ঐ এলাকার সন্ত্রাসীদের গ্রেফতার দাবি করে। পুলিশ সুপার তাদের আশ্বস্থ করেন।

পরে এলাকাবাসী ঘরে ফিরে যান। স্মারকলিপির অনুলিপি যশোরের জেলা প্রশাসক, র‌্যাব ৬ যশোর ক্যাম্প ইনচার্জ, ওসি কোতয়ালী মডেল থানা ও প্রেসক্লাব যশোরের নেতৃবৃন্দকে দেওয়া হযেছে।