২৮ নভেম্বর যশোর আইনজীবী সমিতির নির্বাচন

আাগামী ২৮ নভেম্বর যশোর জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার এ ব্যাপারে নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে।

তসফিল অনুযায়ী আগামী ১২ নভেম্বর বিকেল ৩টার মধ্যে মনোনয়নপত্র জমা দিতে হবে। সমিতির ১৩ পদের বিপরীতে প্রার্থীরা নির্বাচনে অংশ গ্রহণ করবেন। ৪৭৪ জন ভোটার তাদের ভোটারাধিকার প্রয়োগ করবেন।
সমিতির নির্বাচন কমিশনের চেয়ারম্যান অ্যাডভোকেট ইসমত হাসার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ঘোষিত তফসিলে উল্লেখ করা হয়েছে, ৮ নভেম্বর সকাল ১০ থেকে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেয়া যাবে। মনোনয়নপত্র দাখিলের শেষদিন ১২ নভেম্বর বিকেল ৩টা পর্যন্ত। ১৫ নভেম্বর মনোনয়নপত্র বাছাই শেষে বৈধ প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হবে। মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ২০ নভেম্বর দুপুর ২ টার মধ্যে। ২৮ নভেম্বর শনিবার সমিতির ১ নম্বর ভবন মিলনায়তনে সকাল ১০ থেকে বিরতিহীনভাবে বিকেল সাড়ে চারটা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

এদিকে, সমিতির নির্বাচনকে ঘিরে দুই প্যানেলের প্রার্থীরা জোর প্রচারণা শুরু করেছেন। এবার আগেভাগেই দুই প্যানেল পূর্ণাঙ্গ প্রার্থী নিয়ে পরিচিতি সভা করেছে।

গণতান্ত্রিক আইনজীবী সমিতির পক্ষে সভাপতি প্রার্থী হয়েছেন কাজী ফরিদুল ইসলাম।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদসহ মহাজোটের প্যানেল থেকে প্রার্থীরা হলেন সভাপতি পদে গাজী আব্দুল কাদির, সহসভাপতি পদে খোন্দকার মেয়াজ্জেম হোসেন মুকুল ও জিএম আবু মুছা, সাধারণ সম্পাদক শাহানুর আলম শাহীন, যুগ্ম সম্পদাক পদে নাসির উদ্দীন ও আফরোজা সুলতানা রনি, গ্রন্থাগার সম্পাদক পদে শহিদুল ইসলাম (৬), কার্যকারী সদস্য পদে আব্দুল্লাহ আল মাসুদ, নব কুমার কুন্ডু, রেজাউর রহমান, আরিফ সাহরিয়ার ও উদয়ন বিশ্বাস।

এছাড়া, জাতীয়তাবাদী ঐক্য প্যানেলের প্রার্থীরা হলেন. সভাপতি পদে আরএম মঈনুল হক খান মায়না, সহসভাপতি পদে আব্দুল লতিফ ও মঞ্জুর কাদের অনিক, সাধারণ সম্পাদক পদে এমএ গফুর, যুগ্ম সম্পদাক পদে আশেক মাসুক সুমন, সহকারী সম্পাদক পদে কাজী সেলিম রেজা ময়না ও মাধবেন্দ্র অধিকারী, গ্রন্থগার সম্পাদক পদে নুরুজ্জামান খান এবং সদস্য পদে প্রার্থীরা হলেন মাহমুদ খানম, মকবুল হোসেন, সেলিম রেজা, রুহিন বালুজ ও রোকনুজ্জামান।