কেশবপুরে খেলার মাঠ থেকে হেলিপ্যাড অপসারণের দাবী

যশোর-৬ কেশবপুর সংসদীয় আসনের সংসদ উপনির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা নিয়ে মতবিনিময়ের জন্য প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা হেলিকপ্টারে গত ১১ জুলাই কেশবপুরে আসেন। সে সময় কেশবপুর পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের খেলার মাঠে একটি হেলিপ্যাড তৈরি করা হয়। এরপর প্রায় চার মাস পেরিয়ে গেলেও হেলিপ্যাডটি অপসারণ না হওয়ায় মাঠে সুষ্ঠুভাবে খেলাধুলা করা সম্ভব হচ্ছে না। এ কারণে বিদ্যালয়ের শিক্ষার্থীসহ খেলোয়াড়রা হেলিপ্যাডটি অপসারণ করে মাঠ খেলার উপযোগী করার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছে।

সরেজমিন মাঠে গিয়ে নিয়মিত খেলাধুলা করতে আসা ওই বিদ্যালয়সহ আশপাশের শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী রনি হোসেন, সিরাজুল ইসলাম, শামিম হোসেন, আল আমিন, শিমুল, মাহাবুর রহমান, জিহাদ হোসেন জানায়, মাঠের ভেতর ইট থাকায় আমরা দীর্ঘদিন ধরে ঠিকভাবে খেলাধুলা করতে পারছি না। ওই ইটের কারণে খেলার সময় পায়েও ব্যথা লাগে।

কেশবপুর সরকারি পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ আছাদুজ্জামান বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সিইসির আগমন উপলক্ষে মাঠে হেলিপ্যাড তৈরি করা হয়েছিল। অপসারণ করার দায়িত্ব তাদের। আমি এ বিষয়টি তাদের জানিয়েছি।

উপজেলা প্রকৌশল অধিদপ্তর সূত্র জানায়, ইউএনওর নির্দেশে ২৬ হাজার ইট নিয়ে ৩০ ফুট ব্যাসার্ধের হেলিপ্যাড ও মতবিনিময়ের স্থান অডিটোরিয়াম অভিমুখে সংযোগ সড়ক তৈরির জন্য ১২০ মিটার লম্বা ও ৩ মিটার চওড়া ইটের রাস্তা করা হয়। টাকা পরিশোধ না হওয়ার কারণে ইটগুলো অপসারণ হচ্ছে না।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান কোনো মন্তব্য করতে চাননি।