চার যুবদল নেতার সন্ধান চায় বিএনপি

 

সম্প্রতি বিভিন্ন এলাকা থেকে যুবদলের চার নেতাকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তুলে নেয়ার অভিযোগ করে তাদের সন্ধান চেয়েছে বিএনপি। লিয়ন হক, মামুন পারভেজ তন্ময়, তৌহিদুল ইসলাম হাসিব ও ফেরদৌস মজুমদার মাসুম নামের এসব নেতাকে অবিলম্বে জনসম্মুখে হাজির করারও আহ্বান জানিয়েছে দলটি।

বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের সাংগঠনিক সম্পাদক ও দপ্তরের দায়িত্বে থাকা সৈয়দ এমরান সালেহ প্রিন্স এ দাবি জানান।

এমরান সালেহ প্রিন্স বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে বাংলাদেশে আইনের শাসনের ছিটেফোটাও অবশিষ্ট নেই। আর এ কারণেই বিরোধী রাজনৈতিক নেতাকর্মীসহ সাধারণ মানুষের জীবনেরও কোনো নিরাপত্তা নেই। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে-দেশ এখন গুমের ভীতিকর নরকপুরীতে পরিণত হয়েছে।

প্রিন্স বলেন, বর্তমান সিরকার বিরোধী নেতাকর্মীদের ভয় দেখানোর উদ্দেশে মিথ্যা মামলা, গ্রেপ্তারের পাশাপাশি গুমের রাজনীতির ওপর ভর করেছে। মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে যারা বড় বড় বুলি আওড়ান তারা এখন স্বাধীন দেশের নাগরিকদের জীবন বিপন্ন করে মুক্তিযুদ্ধের চেতনাকেই অবমাননা করছেন।

প্রিন্স আরো বলেন, আমার সঙ্গে আমাদের কয়েকজন নেতাকর্মীর পরিবারের সদস্যরাও উপস্থিত আছেন। যাদেরকে গত তিন দিনে আইন শৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয়েছে। এখন পর্যন্ত তাদের কোনো খোঁজ নেই। গত ১৭ নভেম্বর যুবদল নেতা লিয়ন হককে তার বাসা থেকে, ১৮ নভেম্বর সরকারের দায়ের করা মিথ্যা মামলায় হাইকোর্ট থেকে জামিন নিয়ে বের হওয়ার সময় তুরাগ থানা যুবদলের সাধারণ সম্পাদক মামুন পারভেজ তন্ময় ও তার সাথে তুরাগ থানা যুবদলের সহ-সভাপতি তৌহিদুল ইসলাম হাসিব এবং গতকাল সন্ধ্যায় উত্তরা ৫নং সেক্টর থেকে উত্তরা-পশ্চিম থানা যুবদলের সাধারণ সম্পাদক ফেরদৌস মজুমদার মাসুমকে আইন শৃঙ্খলা বাহিনীর পরিচয়ে সাদা পোশাকধারীরা উঠিয়ে নিয়ে গেছে। এরপর থেকে সংশ্লিষ্ট থানাসহ ঢাকার বিভিন্ন থানা ও সংস্থার দপ্তরে যোগাযোগ করে খোঁজ নেয়া হলে তাদেরকে আটকের বিষয়টি অস্বীকার করছে আইন শৃঙ্খলা বাহিনী। আমরা অবিলম্বে তাদের জনসম্মুখে হাজির করার দাবি করছি।

সংবাদ সম্মেলনে নিখোঁজ নেতাকর্মীর পরিবারের সদস্যদের মধ্যে লিয়ন হকের বোন আফরোজা পারভিন জেবা, স্ত্রী নিশাত ফাতেমা নিশি, মেয়ে মারিয়া হক নিকি, ফেরদৌস মজুমদার মাসুমের মামা মো. সুমন, তৌহিদুল ইসলাম হাসিবের ভাই মুজাহিদুল ইসলাম সজিব, বিএনপির সহ-দপ্তরর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, ঢাকা-১৮ জাতীয় সংসদ উপনির্বাচনে ধানের শীষের প্রার্থী এস এম জাহাঙ্গীর হোসেন উপস্থিত ছিলেন।