দুঃসময় জয় করার প্রত্যয় রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের

বিশ্বব্যাপী করোনা পরিস্থিতে সবচেয়ে প্রতিকূল পরিস্থিতি পার করছে শিক্ষা ক্ষেত্র। এর ধারাবাহিকতায় শিক্ষার্থীদেরকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে সহনশীল পরিবেশ বজায় রাখার জন্য প্রানান্ত চেষ্টা অব্যাহত রেখেছে রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয় পরিবার।

ডিজিটাল মাধ্যমকে কজে লাগিয়ে ক্লাস, পরীক্ষা, বিভিন্ন জাতীয় দিবসের কর্মসূচী ছাড়াও প্রসাশনিক সকল কাজ অত্যন্ত সুচারুরূপে সম্পন্ন করে এক অনন্য দৃষ্টান্ত তৈরি করেছে বিশ্ববিদ্যালয়টি। রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয় পরিবার করোনা পরিস্থিতির শুরুর থেকেই উচ্চশিক্ষার ধারাবাহিক অগ্রযাত্রায় অবিচল রেখেছে তাদের ইতিবাচক দৃষ্টিভঙ্গি।

সম্প্রতি বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠাতা এবং বোর্ড অফ ট্রাস্টিজের সহ-সভাপতি অধ্যাপক ড.জহুরুল ইসলাম বলেন, আজ যারা শিক্ষার্থী তারা আগামী দিনের পরিচালক, প্রসাশক বা ব্যবস্থাপক। তাদের দক্ষ হয়ে উঠতে ডিজিটাল রিসোর্স সম্বন্ধে পরিচ্ছন্ন ধারণা থাকতেই হবে। পরিস্থিতিগত কারণে ডিজিটাল রিসোর্স ব্যবহারের যে ব্যবহারিক সুযোগ তৈরি হয়েছে তা ছাত্র-ছাত্রীদের দক্ষতা বৃদ্ধির জন্য রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয় উপর্যুপরিভাবে কাজে লাগাচ্ছে এবং এটি আমারা পজেটিভলিই নিয়েছে।

করোনাকালীন সকল নিয়মকে আমলে রেখে এই দুঃসময় যতদিন থাকবে; ততদিন স্বাভাবিক সময়ের মতই ইতিবাচক দৃষ্টিভঙ্গি বজায় রেখেই উচ্চশিক্ষার সমস্ত কার্যক্রম দৃড় প্রত্যয়ের সাথে করে যাবে বিশ্ববিদ্যালয়টি।