দ্বিতীয় টেস্টে ফিরতে পারেন ওয়ার্নার

চোট সারিয়ে অস্ট্রেলিয়া দলে ফিরতে চলেছেন ডেভিড ওয়ার্নার। চার ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচটি (বক্সিং ডে টেস্ট) শুরু হবে ২৬ ডিসেম্বর। সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ফিল্ডিং করার সময় চোট পান ওয়ার্নার। পরে দলের বাইরে চলে যান।

ডেভিড ওয়ার্নার বলেছেন, ‘আশা করি আর টেস্ট ম্যাচের বাইরে থাকতে হবে না। প্রথমবার চোটের জন্য টেস্টের বাইরে আমি। তবে জানি যারা খেলছে তারা নিজেদের সেরাটাই দেবে।’

দ্বিতীয় টেস্ট শুরু হতে আর ৯ দিন বাকি। রিহ্যাবে আরো বেশি সময় দেবেন বলে ঠিক করেছেন ওয়ার্নার। তিনি বলেন, ‘এখন ঘণ্টায় ১৪ কিমি দৌঁড়াতে পারছি। আগামী সপ্তাহের মধ্যে সেটা ঘণ্টায় ২৬ থেকে ৩০ কিমি করতে হবে।’

উইকেটের মাঝে দৌঁড়ে যদি কোনো সমস্যা না হয় তাহলে ওয়ার্নারের খেলতে কোনো বাধা থাকবে না।

মেলবোর্নে দ্বিতীয় টেস্টে ওয়ার্নার ফিরলে অস্ট্রেলিয়া দলের ওপেনিং জুটি নিয়ে চিন্তা অনেকটাই দূর হবে। বৃহস্পতিবার থেকে শুরু হওয়া প্রথম টেস্টে জো বার্নসের সঙ্গে ম্যাথু ওয়েডকে ওপেনার হিসেবে দলে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন অজি অধিনায়ক টিম পেন।

গোলাপি বলের টেস্টের পর দেশে ফিরে আসবেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তৃতীয় টেস্ট থেকে দলে আসতে পারেন রোহিত শর্মা। দ্বিতীয় টেস্টে ভারতকে খেলতে হবে বিরাট এবং রোহিতহীন অবস্থায়। সেই ম্যাচে ওয়ার্নার ফিরে আসা মানে অস্ট্রেলিয়া দল অনেক বেশি শক্তিশালী হয়ে মাঠে নামবে।