২৩ ডিসেম্বর কমরেড আবদুল হক-এর শততম জন্মবার্ষিকী

কমিউনিস্ট আন্দোলনের প্রবাদ পুরুষ মহান বিপ্লবী কমরেড আবদুল হক-এর ২৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে কমরেড আবদুল হক-এর মৃত্যুবার্ষিকী পালন জাতীয় কমিটির উদ্যোগে আগামীকাল মঙ্গলবার (২২ ডিসেম্বর) সকাল ৮টায় মিরপুর সমাধিস্থলে পুস্পমাল্য অর্পণ করা হবে। প্রতিবছর ২২ ডিসেম্বর তাঁর মৃত্যুবার্ষিকী পালন করার মধ্য দিয়ে তাঁর বিপ্লবী ও সংগ্রামী জীবন, তাঁর বিপ্লবী অবদান ও মহান শিক্ষাসমূহকে সামনে তুলে ধরা হয়।

এ বছর ২৩ ডিসেম্বর বুধবার তাঁর জন্মের একশত বছর পূর্ণ হওয়ায় তাঁর জন্মশতবার্ষিকী পালন করা হবে। এবার জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের সভাপতি ডা. এম এ করিমকে আহ্বায়ক করে কমরেড আবদুল হক-এর ১০০তম জন্মবার্ষিকী উদযাপন কমিটি গঠিত হয়েছে।

এ উপলক্ষে দেশব্যাপি সর্বাত্মক পোস্টারিং, লিফলেটিংসহ নির্দিষ্ট দিনে স্মরণসভা/আলোচনা সভা অনুষ্ঠিত হবে। কেন্দ্রীয় কর্মসূচি ২৩ ডিসেম্বর বুধবার বিকাল ৪টায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। উক্ত কর্মসূচী সফল করার জন্য কমরেড আবদুল হক-এর ১০০তম জন্মবার্ষিকী উদযাপন কমিটির আহ্বায়ক ডা. এম. এ করিম ও যুগ্ম আহবায়ক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) জাহাঙ্গীর হুসাইন উদযাপন কমিটির অন্তর্ভূক্ত সংগঠনের সকল নেতা-কমীর, শুভাকাঙ্ক্ষি, দেশপ্রেমিক শক্তি ও ব্যক্তিবর্গের প্রতি উদাত্ত আহবান জানান।

দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে বুধবার (২৩ ডিসেম্বর) বেলা ১১টায় জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট যশোর জেলা কমিটির উদ্যোগে যশোর আলমগীর সিদ্দিকী হল (টাউন হল)এ এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সভায় সংগঠনের জেলার সকল নেতা-কর্মীদের যথাসময়ে উপস্থিত হওয়ার জন্য বিশেষভাবে আহ্বান জানানো হয়েছে।