ইতিবাচক অগ্রগতি জনগণকে জানাতে হবে: তাপস

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস বলেছেন, আমাদের প্রধানমন্ত্রী যে লক্ষ্য স্থির করে দিয়েছেন, সেটাই আমাদের লক্ষ্য। সে লক্ষ্য পূরণে এ করোনা মহামারির মাঝেও মানব উন্নয়ন সমীক্ষা-২০২০ এ আমরা দুই ধাপ এগিয়েছি। জনগণের কাছে এসব ইতিবাচক অগ্রগতি আপনাদেরকে তুলে ধরতে হবে।

মঙ্গলবার নগর ভবনের মেয়র হানিফ অডিটরিয়ামে অনুষ্ঠিত কর্পোরেশনের দ্বিতীয় পরিষদের ৫ম বোর্ড সভায় তিনি এ কথা বলেন।

এসময় যত প্রতিকূলতা আসুক, সমস্যা আসুক না কেন, সুনির্দিষ্ট লক্ষ্য থেকে বিচ্যুত না হওয়ার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

ডিএসসিসি মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে আমরা এগিয়ে চলেছি। সুতরাং আমরা সেই লক্ষ্য থেকে কোনোভাবেই বিচ্যুত হবো না। যত প্রতিকূলতা আসুক, যত সমস্যা আসুক ইনশাল্লাহ আমরা ঐক্যবদ্ধ থেকে প্রতিহত করবো। উন্নত বাংলাদেশের উন্নত রাজধানী হিসেবে ঢাকাকে আমরা গড়ে তুলব।

কর্মকর্তাদের উদ্দেশে মেয়র বলেন, আমরা যে লক্ষ্য নিয়ে এগিয়ে চলেছি সে লক্ষ্যে আপনাদেরকে গতিশীল হতে হবে। আমরা এখনও সে গতি সঞ্চার করতে পারিনি। আমি আশা করি সেই গতি সঞ্চারে আপনারা আরো বেশি উদ্যমী হবেন, উদ্যোগী হবেন।

রাস্তা সংস্কার, ফুটপাত নর্দমা নির্মাণের যে কার্যক্রমগুলো রয়েছে সেগুলো সময় মতো সম্পন্ন হয়নি বরং অনিশ্চয়তা দেখা দিচ্ছে জানিয়ে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস প্রকৌশল বিভাগকে উদ্দেশ্য করে বলেন, আপনারা সূচি নির্ধারণ করে কাজগুলো সম্পন্ন করুন। আর কোনো সময় বৃদ্ধি করা হবে না। নির্ধারিত সময়সীমার মধ্যে ঠিকাদাররা কাজ সম্পন্ন করে তারপরে বিল পাবে। সে বিষয়টি নিশ্চিত করবেন। যাতে আমরা নতুন কাজগুলো যথাসময়ে শুরু করতে পারি।

পরে বোর্ড সভার আলোচ্য সূচি অনুযায়ী ৯ সদস্য বিশিষ্ট বাজার মূল্য পর্যবেক্ষণ, মনিটরিং ও নিয়ন্ত্রণ বিষয়ক স্থায়ী কমিটি গঠন করা হয়। এ সময় ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস ৯ সদস্যবিশিষ্ট কমিটির সদস্যদের নাম প্রস্তাব করলে উপস্থিত সবাই একযোগে তা অনুমোদন করেন।

৪৬নং ওয়ার্ড কাউন্সিলর শহীদ উল্লাহকে সভাপতি করে বাজার মূল্য পর্যবেক্ষণ, মনিটরিং ও নিয়ন্ত্রণ বিষয়ক স্থায়ী কমিটি গঠন করা হয়েছে।

কমিটির বাকি সদস্যরা হলেন, সাধারণ আসনের ৬৪নং ওয়ার্ডের মো. মাসুদুর রহমান মোল্লা, ৬৮ নং ওয়ার্ডের মাহমুদুল হাসান, ৫০নং ওয়ার্ডের মাসুদ মোল্লা, ২২নং ওয়ার্ডের জিন্নাত আলী, ৬১নং ওয়ার্ডের মো. জুম্মন মিয়া এবং সংরক্ষিত আসনের ১৫নং ওয়ার্ডের নাজমা বেগম, ২১নং সংরক্ষিত আসনের সেলিনা খান ও ২ নং সংরক্ষিত আসনের মাকসুদা শমসের।