উইলিয়ামসন-টেইলরের ব্যাটে প্রথম দিন নিউজিল্যান্ডের

পাকিস্তানের বিপক্ষে বক্সিং ডে টেস্টের প্রথম দিন দারুণভাবে পার করেছে স্বাগতিক নিউজিল্যান্ড। মাউন্ট মঙ্গানুইয়ে শনিবার ম্যাচের প্রথম দিন টস হেরে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ২২২ রান করেছে তারা।

কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন দিন শেষে ৯৪ রান করে অপরাজিত আছেন। তার সঙ্গে ব্যক্তিগত ৪২ রানে অপরাজিত আছেন হেনরি নিকোলস। ৭০ রান করে আউট হয়েছেন রস টেইলর। নিউজিল্যান্ডের তিনটি উইকেটই নিয়েছেন পাকিস্তানের পেসার শাহীন আফ্রিদি।

এদিন ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি নিউজিল্যান্ডের। ইনিংসের প্রথম ওভারেই ভাঙে ওপেনিং জুটি। শাহীন আফ্রিদির করা ওভারের তৃতীয় বলে আজহার আলীর হাতে ক্যাচ হন টম লাথাম। ৩ বলে ৪ রান করেন তিনি।

অপর ওপেনার টম ব্লান্ডেলও বেশিক্ষণ টিকতে পারেননি। ইনিংসের ১১তম ওভারে দলীয় ১৩ রানে শাহীন আফ্রিদির শিকার হন তিনি। থার্ড স্লিপে ক্যাচটি নেন ইয়াসির শাহ। ২৯ বল খেলে ৫ রান করেন ব্লান্ডেল।

২ উইকেটে ৫৫ রানে লাঞ্চ বিরতিতে যায় নিউজিল্যান্ড। দ্বিতীয় সেশনে তারা কোনো উইকেট হারায়নি। উইলিয়ামসন ও রস টেইলর মিলে এই সেশন পার করে আসেন।

দিনের শেষ সেশনে দলীয় ১৩৩ রানে উইকেটরক্ষক রিজওয়ানের হাতে ধরা পড়েন টেইলর। ১২০ রানের জুটি গড়েন তারা। পরে উইলিয়ামসন ও হেনরি নিকোলস অপরাজিত থেকে দিন পার করেন।

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ২২২/৩ (৮৭ ওভার)

(লাথাম ৪, ব্লান্ডেল ৫, উইলিয়ামসন ৯৪*, টেইলর ৭০, নিকোলস ৪২*; শাহীন আফ্রিদি ৩/৫৫, আব্বাস ০/২৫, ফাহিম ০/৩০, নাসিম ০/৫১, ইয়াসির ০/৫৬, মাসুদ ০/২)।