পথশিশু এবং অতিদরিদ্র ব্যক্তিদের সাথে নবচেতনার বছর বিদায় মিলনমেলা

jashore map

নবচেতনা সামাজিক ম্বেচ্ছাসেবী সংগঠন আজ (বৃহস্পতিবার) বাংলাদেশ শিল্পকলা একাডেমী যশোরে ৪০ জন পথ শিশু , প্রতিবন্ধী এবং অতিদরিদ্র ব্যক্তিদের সাথে বছর বিদায় উপলক্ষে এক মিলনমেলার আয়োজন করে। এখানে গান, কবিতা এবং বিনোদনের পাশাপাশি খেলার মাধ্যমে কম্বল উপহার উপহার প্রদান করা হয়।

নবচেতনার বছর বিদায় এ মিলনমেলাতে প্রধান অতিথি ছিলেন যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি জনকন্ঠের সিনিয়র রিপোর্টার এবং যমুনা টেলিভিশনের যশোর অফিস প্রধান সাজেদ রহমান বকুল, বিশেষ অতিথি ছিলেন প্রেসক্লাব যশোরের সাবেক সম্পাদক তৌহিদুর রহমান এবং শেকড় যশোরের সাধারণ সম্পাদক রওশন আরা রাশু। নবচেতনার পক্ষ হতে উপস্থিত ছিলেন নবচেতনার প্রতিষ্ঠতা তুষার চক্রবর্তী, নবচেতনার সভাপতি মনিরুজ্জামান মুনির, উপদেষ্টামণ্ডলীর সদস্য নূর ইমাম বাবুল ও সাগর চক্রবর্তী এবং কার্যনির্বাহী সদস্য তৌহিদুর রহমান ও সামির হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি সাজেদ রহমান বকুল বলেন, নবচেতনা নতুন নতুন পদ্ধতিতে স্বেচ্ছাশ্রমে দেশ, প্রকৃতি ও মানবকল্যাণে যেভাবে কাজ করে যাচ্ছে তা সত্যি প্রশংসার দাবীদার।

নবচেতনার প্রতিষ্ঠতা তুষার চক্রবর্তী বলেন, গত দুদিনে নবচেতনার স্বেচ্ছাসেবকগণ গভীর রাতে রাস্তাতে ঘুরে ৭৩ জনকে কম্বল উপহার দিয়েছে এবং এ উপহার সংগ্রহ এবং সাহায্যের জন্য তিনি সকল সমমনা বন্ধু এবং গুরুজনদের ধন্যবাদ জানান।

বিশেষ অতিথি তৌহিদুর রহমান বলেন, বছর বিদায় এবং নতুন বছরকে বরন করার জন্য নবচেতনার এ উদ্যোগ সম্পূর্ণ ভিন্নধর্মী অনুষ্ঠান। কম্বল গ্রহনকারীরা সকলে পিছিয়ে পড়া জনগোষ্ঠী, কিন্তু নবচেতনার ভিন্নভাবে উপহার প্রদানে তাদের যেমনটি সম্মানিত করা হয়েছে তেমনিভাবে, মানসিকভাবে তাদের দেয়া হয়েছে প্রশান্তি। যা মানবিক কাজের এক উজ্জল দৃষ্টান্ত বলে মনে করেন তিনি।