সাংবাদিক ইউনিয়ন যশোরের দ্বি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এর একাংশের সভাপতি এম আব্দুল্লাহ বলেন, গণমাধ্যমকে স্বাধীনভাবে কাজ করতে দেওয়া হচ্ছে না। নানাভাবে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার মাধ্যমে মিডিয়ার স্বাধীন সত্ত্বাকে পরিকল্পিতভাবে ধ্বংস করে দেওয়া হয়েছে।অনেক প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া বন্ধ করে দেওয়া হয়েছে। বেকার হয়ে পড়েছেন অসংখ্য সাংবাদিক। মতের মিল না হওয়ায় অনেককে কারাগারে পাঠানো হয়েছে। এম আব্দুল্লাহ বলেন, দেশে গণতন্ত্র না থাকায়, মানুষের মত প্রকাশের স্বাধীনতা না থাকায় এক ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। জাতির ওপর যে ফ্যাসিবাদের শাসন কায়েম হয়েছে, সেই ফ্যাসিবাদের পতন ছাড়া এ অবস্থা থেকে উত্তরণের কোন বিকল্প নেই।

আজ শুক্রবার দুপুরে যশোর প্রেসক্লাব অডিটোরিয়ামে সাংবাদিক ইউনিয়ন যশোরের দ্বি-বার্ষিক সাধারণ সভার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি শহিদ জয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন বিএফইউজের সহ-সভাপতি রাশিদুল ইসলাম, ওবায়দুর রহমান শাহীন, মহাসচিব নূরুল আমিন রোকন ও সাংগঠনিক সম্পাদক খুরশীদ আলম। অনুষ্ঠানে সাংবাদিক ইউনিয়ন যশোরের সাবেক সভাপতি নূর ইসলাম, সাধারণ সম্পাদক মো. আকরামুজ্জামান সহ বর্তমান ও সাবেক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।