প্রখ্যাত কৃষক সংগঠক আইয়ুব হোসেনের ৫ম মৃত্যুবার্ষিকী পালিত

Bagherpara Farmer Leader Aiub

দেশের অন্যতম কৃষক সংগঠক আইয়ুব হোসেনের ৫ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এক সময়ে বৃহত্তর যশোরসহ দক্ষিণাঞ্চলে তারই হাত ধরে কৃষির অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়। বামপন্থী রাজনীতির মাধ্যমে কৃষক সমাজের উন্নয়ন ও তাদের অধিকার আদায়ে আন্দোলন-সংগ্রাম করে গেছেন।

শনিবার (১৬ জানুয়ারি) বিকেলে আইয়ুব হোসেনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে যশোরের বাঘারপাড়ার কঠুরাকান্দি গ্রামে তার নিজ বাড়িতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এর আগে জোহর বাদ তার কবর জিয়ারত করে দোয়া করা হয়।

গাইদঘাট কৃষি প্রযুক্তি বাস্তবায়ন কেন্দ্রের আয়োজনে আলোচনা সভায় সংগঠনের সভাপতি সাংবাদিক লক্ষণ চন্দ্র মণ্ডল সভাপতিত্ব করেন।

প্রবীন সাংবাদিক শাহজাহান সাজুর সঞ্চালনায় বক্তব্য রাখেন, জেলা ওয়াকার্স পার্টির সাধারণ সম্পাদক ও বন্দবিলা ইউপি চেয়ারম্যান কমরেড সবদুল হোসেন খান, জেলা সনাতন ধর্ম সংঘের সাধারণ সম্পাদক ও সুজনের সভাপতি অধ্যাপক অকিল চক্রবর্তী, গাইদঘাট কৃষি তথ্য সার্ভিসের সভাপতি ও বন্দবিলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সামাদ মণ্ডল, গাইদঘাট কৃষি প্রযুক্তি বাস্তবায়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক অধ্যাপক গোপিকান্ত সরকার, বাঘারপাড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হুমায়ন কবীর।

এ সময় কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস্য মাসুম রেজা খান, কৃষি প্রযুক্তি বাস্তবায়ন কেন্দ্রের সদস্য মশিয়ার রহমান, রেজাউল ইসলাম রানা, মোশাররফ হোসেন প্রমুখ।