যুবরা উন্নয়ন এবং অগ্রগতির নিয়ামক : রনজিত রায় এমপি

Bagherpara MP Ranazit

যশোর-৪ আসনের সংসদ সদস্য ও বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি রনজিত কুমার রায় বলেছেন, জাতি গঠনে যুবদের সব থেকে বেশী ভূমিকা রাখতে হবে। জাতির প্রাণ শক্তি হচ্ছে যুবরা। উন্নয়ন এবং অগ্রগতির নিয়ামক হচ্ছে যুবরা। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে যুবক এবং যুবাদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। যারা বয়স্ক তারা ইতিহাস লেখেন আর যুবরা ইতিহাস তৈরি করে। তাই নতুন প্রজন্মকে যোগ্যতর করে গড়ে তোলার দায়িত্ব আমাদের সকলের।

সরকারের নানা সাফল্যের কথা উল্লেখ করে রনজিৎ রায় বলেন, নির্বাচনী ইশতেহার অনুযায়ী যুবদের কর্মসংস্থানের ব্যবস্থা করছে বর্তমান সরকার। উন্নয়নের মহাসড়ক তৈরি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১ ফেব্রুয়ারি) যশোরের বাঘারপাড়া উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে ন্যাশনাল সার্ভিস কর্মসূচির আওতায় যুবদেরকে দক্ষতাবৃদ্ধি, জাতিগঠনমূলক ও মৌলিক প্রশিক্ষণ বিষয়ক কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

এদিন বিকেলে উপজেলা পরিষদের অনুপ্রভা মঞ্চে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন যশোরের জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান বলেন, বর্তমান সরকার ইতোমধ্যে যুবকদের জন্য কর্মসংস্থানের বিভিন্ন উদ্যোগ নিয়েছে। বাংলাদেশকে এগিয়ে নিতে যুব সমাজকে এগিয়ে আসতে হবে। যুব উন্নয়ন থেকে প্রশিক্ষণ নিয়ে কর্মক্ষেত্রে যোগ্যতার প্রমাণ করতে হবে। আমরা দক্ষ নাগরিক চাই।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক শাহীদুল ইসলাম, বাঘারপাড়া উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. হাসান আলী, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ফারজানা জান্নাত, জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য অধ্যক্ষ আজগর আলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জেলা যুবলীগ নেতা আব্দুর রউফ মোল্যা, আওয়ামী লীগ নেতা অরুন অধিকারি, শচীন্দ্র নাথ বিশ্বাস, গোলাম ছরোয়ার, মুন্সী মো.বাহার উদ্দিন, ইউপি চেয়ারম্যান সুভাষ দেবনাথ অভিরাম ও আইয়ুব হোসেন বাবলু, সাবেক ইউপি চেয়ারম্যান দিলু পাটোয়ারি, যুব উন্নয়ন কর্মকর্তা সেলিমুজ্জামান প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা এটিএম মাসুদ হোসেন।