মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশে আসছেন ৮ ফেব্রুয়ারি

maldiv bd

মালদ্বীপের পরাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ শাহীদ বাংলাদেশ সফর আসছেন আগামী ৮ ফেব্রুয়ারি। দু’দেশের মধ্যে বিরাজমান দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে বিভিন্ন বিষয় ছাড়াও প্রবাসী বাংলাদেশিদের বিষয়ে আলোচনা করা হবে।

বুধবার দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রিয়াল অ্যাডমিরাল মো. নাজমুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন। জানা গেছে, বাংলাদেশের হাইকমিশনার, মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী ছাড়াও পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে এই সফরের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

এছাড়া আগামী মার্চ মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহাম্মদ সলিহ’র ঢাকায় সম্ভাব্য সফরের বিষয়টিও আলোচনায় স্থান পাবে। উল্লেখ্য, মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রীর বাংলাদেশ সফরকালে বাংলাদেশের হাইকমিশনার ঢাকায় অবস্থান করবেন।

অন্যদিকে দূতালায় থেকে আরেকটি বিজ্ঞপ্তিতে প্রবাসীদেরকে সতর্ক করা হয়েছে। তাতে বলা হয়েছে, সম্প্রতি মালদ্বীপে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে, বাড়ছে মৃতের সংখ্যাও। সরকার রাত ১১টা থেকে ভোর সাড়ে চারটা পর্যন্ত বৃহত্তর মালে অঞ্চলে কারফিউ জারি করেছে।

এছাড়া ৩ ফেব্রুয়ারি হতে পরবর্তী ১৪ দিনের জন্য রাত সাড়ে আট থেকে সকাল সাড়ে চারট পর্যন্ত গাড়ি চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। মহামারির এই পরিস্থিতিতে সকল প্রবাসী বাংলাদেশিদের কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করা হয়েছে।

আরও বলা হয়েছে, সার্বক্ষণিক মাস্ক পরিধান করতে হবে। প্রয়োজন ছাড়া বাইরে ঘোরাফেরা করা যাবে না। যথাসম্ভব লোক সমাগম হয় এমন জায়গা, দোকানপাট ইত্যাদি এড়িয়ে চলতে পরামর্শ দেয়া হয়েছে।