যশোর কেন্দ্রীয় কারাগারের ভিতরে কারারক্ষীদের কোয়ার্টারে আগুন

যশোর কেন্দ্রীয় কারাগারের ভিতরে কারারক্ষীদের একটি কোয়ার্টার আগুন পুড়ে ভস্মিভূত হয়েছে। আগুনে ওই কোয়ার্টারের ৬টি ঘরই পুড়ে গেছে। অগ্নিকান্ডে কেউ হতাহত না হলেও ঘর থেকে কোন মালামাল বের করা সম্ভব হয়নি। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট কাজ করছে।

আজ বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। রাত পৌনে ৯টার দিকে আগুন নিয়ন্ত্রনে আসে। এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে এসেছেন যশোরে জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। এছাড়া পুলিশ সদস্যরাও ঘটনাস্থলে রয়েছেন।

ক্ষতিগ্রস্তরা জানিয়েছেনে, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত হয়। এরপর তা দাবানলের মত ছড়িয়ে পড়ে। ঘর থেকে নারী ও শিশুরা দৌড়েগ বেরিয়ে যায়। তবে আগুনে তাদের সহায় সম্বল সব পুড়ে গেছে। তারা নিঃস্ব হয়ে গেছে।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আনোয়ারুল হক জানান, খবর পেয়ে তারা ৪টি ইউনিট নিয়ে আগুন নিয়ন্ত্রণে আসে। দীর্ঘ প্রচেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আসে। কিভাবে আগুনের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতি সম্পর্কে তিনি ধারণা দিতে পারেননি।

এদিকে জেলর তুহিন কান্তি খান জানান, ধারণা করা হচ্ছে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুনের সূত্রপাত হয়েছে। ৬টি ঘর পুড়ে ভস্মিভূত হয়েছে। ক্ষতিগ্রস্তদের রাতযাপন ও খাবারের উদ্যোগ নেয়া হয়েছে। এছাড়া ক্ষয়ক্ষতি নির্ধারণ ও আগুনের সূত্রপাত উদঘাটনে একটি কমিটি গঠণ করা হবে বলে জানান তিনি।