মহেশপুর সীমান্তে অবৈধ পথে ভারত যাওয়ার সময় ১৯ জন আটক

Jhenaidah Boarder 19 Onuprobesh Arrest photo

ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে অবৈধ পথে ভারতে যাওয়ার অভিযোগে ১৭ জন বাংলাদেশী ও তাদের সহায়তা করার অভিযোগে দুইজনকে আটক করেছে মহেশপুর ৫৮ বিজিবি।

বুধবার রাত ১১টার দিয়ে ৫৮ বিজিবি’র বাঘাডাঙ্গা বিওপির দায়িত্বপূর্ণ সীমান্ত পিলার ৬০/৩৫-আর হতে বাংলাদেশের অভ্যন্তরে ঝিনাইদহের মহেশপুর উপজেলার বাঘাডাঙ্গা পূর্বপাড়া থেকে ওই ১৯ জনকে আটক করা হয়।

আটককৃতদের মধ্যে ১১ জন পুরুষ, ছয়জন নারী ও দুই শিশু রয়েছে। আটককৃতরা খুলনা, যশোর, নড়াইল, কুষ্টিয়া ও বাগেরহাট জেলার বাসিন্দা। এসময় তাদের কাছ থেকে দুইটি ইজিবাইক জব্দ করে।

আটককৃতদের বিরুদ্ধে অবৈধভাবে বাংলাদেশ হতে ভারতে পারপারের অপরাধে বাংলাদেশ পাসপোর্ট অধ্যাদেশ ১৯৭৩ এর ১১(১)(গ) ধারায় ঝিনাইদহ জেলার মহেশপুর থানায় মামলা দায়ের ও সোপর্দ করে বিজিবি। মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) পরিচালক কামরুল আহসান বৃহস্পতিবার দুপুরে এক মেইল বার্তায় এসব তথ্য জানান।এর আগে ৯ ফেব্রুয়ারি জেলার মহেশপুর সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে অবৈধ ভাবে ভারতে যাওয়ার সময় চারজনকে আটক করেছে ৫৮ বিজিবি। যাদবপুর সীমান্তের বেতবাড়িয়া নামক স্থান থেকে তাদের আটক করা হয়। এ নিয়ে চলতি বছরের জানুয়ারী থেকে বৃহস্পতিবার পর্যন্ত ঝিনাইদহের মহেশপুর সীমান্ত এলাকা দিয়ে অবৈধ পথে ভারতে আসা যাওয়ার সময় ১১০ নারী, পুরুষ ও শিশু এবং সহায়তাকারী ৫ দালালকে আটক করে বিজিবি।