বাংলার হারকিউলিস হয়ে আসছেন ডিপজল

চলচ্চিত্রের ‘মুভিলর্ড’ হিসেবে খ্যাত মনোয়ার হোসেন ডিপজল। অভিনেতা হিসেবে তুমুল জনপ্রিয় হলেও একাধারে তিনি প্রযোজক ও পরিচালক। সম্প্রতি ঘোষণা দিয়েছেন করেছেন অর্ধ ডজনেরও বেশি সিনেমা নির্মাণের।

শুরুও করেছেন শুটিং। তারই গল্পে মনতাজুর রহমান আকবর পরিচালনা করেছেন ‘অমানুষ হলো মানুষ’ সিনেমাটি। শুটিং এবং ডাবিং শেষ হয়েছে এটির। রয়েছে সেন্সর বোর্ডে জমা দেয়ার অপেক্ষায়।

এদিকে আরও একটি সিনেমার কাজ শুরু করতে যাচ্ছেন ডিপজল। আগামীকাল ১৫ ফেব্রুয়ারি থেকে তার নতুন সিনেমা ‘বাংলার হারকিউলিস’-এর শুটিং শুরু হচ্ছে। এখানে নাম ভূমিকায় তিনিই অভিনয় করবেন বলে নিশ্চিত করেছেন।

পুলিশি-থ্রিলার ধাঁচের গল্পে সিনেমাটি তৈরি হচ্ছে। এখানে অনেক ট্যুইস্ট থাকবে।

‘বাংলার হারকিউলিস’ সিনেমাটি পরিচালনা করছেন মনতাজুর রহমান আকবর। এর গল্পও ডিপজলের। এতে নায়িকা হিসেবে থাকবেন মৌ খান। এছাড়া তরুণ নায়ক হিসেবে থাকবে নাদিম।

ছবিটি প্রসঙ্গে বলতে গিয়ে ডিপজল জানান, ‘নতুন সিনেমাটির শুটিং ‘অমানুষ হলো মানুষ’-এর মতোই একটানা শেষ করা হবে। আমি আমার ঘোষণা মতোই একের পর এক সিনেমার কাজ শুরু করেছি। প্রথমে ৭টি সিনেমার ঘোষণা দিলেও এখন এ সংখ্যাটি আরও বাড়বে।’

চলচ্চিত্র শিল্পী সমিতির এ নেতা আরও বলেন, ‘একটা সময় অশ্লীল সিনেমার কারণে যখন চলচ্চিত্র অত্যন্ত খারাপ অবস্থায় চলে গিয়েছিল, তখন ২০০৬ সালে আমি একের পর এক সামাজিক ও পারিবারিক গল্পের সিনেমা নির্মাণের উদ্যোগ নিয়েছিলাম। কোটি টাকার কাবিন, চাচ্চু, মায়ের হাতে বেহেস্তের চাবিসহ পরপর সাত-আটটি সিনেমা নির্মাণ করেছিলাম। এসব সিনেমা দর্শক বিপুলভাবে গ্রহণ করে অশ্লীল সিনেমা যুগের অবসান ঘটিয়েছিল।

অন্য নির্মাতারাও উৎসাহিত হয়ে সে ধারায় সিনেমা নির্মাণ শুরু করেন। সিনেমা একটি নতুন ধরা পায়। তারপর আবারও সিনেমার বাজার খারাপ হতে থাকে। এখন তো সিনেমা নাই বললেই চলে। এ অবস্থায় আবারও আমি একের পর এক সিনেমা নির্মাণ শুরু করেছি। আশা করছি, সিনেমাগুলো পরপর মুক্তি পাওয়া শুরু করলে সিনেমার বাজার আবার চাঙ্গা হয়ে উঠবে।’

‘আমি ব্যবসার জন্য সিনেমা বানাই না। ভালবেসে এবং দর্শকের চাহিদা পূরণ করার জন্য সিনেমা বানাই। সিনেমা আমার রক্তের সাথে মিশে আছে। মৃত্যুর আগ পর্যন্ত সিনেমা বানিয়ে যাব’- যোগ করেন ডিপজল।