যশোরে মানব পাচার মামলায় যুবককে ৫ বছর সশ্রম কারাদন্ড

mamla rai

যশোরে মানব পাচার মামলায় রাজু খাঁ নামে এক যুবককে ৫ বছর সশ্রম কারাদন্ড ও অর্থদন্ড দিয়েছে একটি আদালত। বুধবার মানব পাচার দমন ট্রাইব্যুনাল-২ (জেলা ও দায়রা জজ) এর বিচারক নীলুফার শিরিন এক রায়ে এ সাজা দিয়েছেন।

সাজাপ্রাপ্ত রাজু খাঁ চুয়াডাঙ্গার জীবন নগরের শ্রীরামপুর গ্রামের সলেমান খার ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন বিশেষ পিপি-২ অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান মুকুল।

মামলার অভিযোগে জানা গেছে, ২০১৪ সালের ৭ আগস্ট বেনাপোল পোর্ট থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে বালুন্ডা বাজারে অবস্থান নেয়। দুপুর ২টার দিকে দুইটি মোটরসাইকেলে কয়েকজন লোক দুইজন মেয়ে নিয়ে মোড়ে আসে। এ সময় পুলিশ দেখে তারা পালিয়ে যাওয়ার সময় রাজু খাঁকে আটক ও দুই মেয়েকে উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে মেয়ে দুইটি শহরের তেতুলতলা ও শংকরপুরের বাসিন্দা। আটক রাজু খাঁ ও তার সহযোগীরা তাদের ভালো বেতনে চকরির প্রলোভন দেখিয়ে ভারতে পাচার করছিল।

এ ব্যাপারে এসএম আশরাফুল আলম বাদী হয়ে আটক রাজু খাঁকে আসামি করে পাচার প্রতিরোধ আইনে বেনাপোল পোর্ট থানায় মামলা করেন। এ মামলার তদন্ত শেষে ঘটনার সাথে জড়িত থাকায় রাজুকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন তদন্তকারী কর্মকর্তা এসআই ফকির তাইজুর রহমান। দীর্ঘ স্বাক্ষ্য গ্রহণ শেষে আসমি রাজু খাঁর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে ৫ বছর সশ্রম কারাদন্ড, ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৫ মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত রাজু খাঁ কারাগারে আটক আছে।