যশোরে ইজিবাইক থেকে চাঁদা আদায় চক্রের আরো তিন চাঁদাবাজ আটক

chadabaz

যশোর ডিবি পুলিশ সদর উপজেলার চুড়ামনকাঠি বাজারের যাত্রী ছাউনির সামনে সিএনজি ইজিবাইক স্ট্যান্ড থেকে চাঁদা আদায়কালে ইজিবাইক থেকে চাঁদা আদায় চক্রের আরো তিন চাঁদাবাজকে আটক করেছে। এসময় চাঁদাবাজদের কাছ থেকে নগদ টাকা ও চাঁদা আদায়ের একটি টালি খাতা উদ্ধার করা হয়।

আটককৃতরা হলো সদর উপজেলার ছাতিয়ানতলা গ্রামের আমীর হামজার ছেলে মাহমুদ হাসান (৪০) একই গ্রামের আবুল হোসেন সরদারের ছেলে ওহিদুল ইসলাম (৫০) ও চুড়ামনকাঠি গ্রামের মৃত আব্দুল বারির ছেলে মাহাবুব হাসান দিপু (৪৭)।

ডিবি পুলিশের ওসি সোমেন দাশ জানান, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়াদ্দারের নির্দেশনায় শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে চুড়ামনকাঠি সিএনজি ইজিবাইক স্ট্যান্ডে অভিযান চালিয়ে ওই তিন চাঁদাবাজকে নগদ সাড়ে ৮ শ টাকা ও চাঁদা আদায়ের টালি খাতাসহ আটক করা হয়। এসময় অন্যান্য চাঁদাবাজরা দৌঁড়ে পালিয়ে যায়।

ডিবি পুলিশের ওসি সোমেন বলেন, উদ্ধারকৃত টালি খাতায় সিএনজি ও ইজিবাইক চালকদের নাম ও টাকার পরিমান লেখা ছিলো। এনিয়ে ডিবি পুলিশ ইজিবাইক থেকে চাঁদা আদায় চক্রের মোট ৬ চাঁদাবাজকে আটক করলো। এর আগে ১৮ ফেব্রুয়ারি শহরের পালবাড়ি থেকে ইজিবাইক থেকে চাঁদা আদায় চক্রের দুই সদস্য পুরাতন কসবা পুলিশ লাইন টালিখোলা এলাকার মানিকের বাড়ির ভাড়াটিয়া মোস্তফার ছেলে কামরুল ইসলাম ও একই এলাকার আব্দুস সাত্তারের ছেলে জাহিদ মোল্লা ও পরে ২৩ ফেব্রুয়ারি সকালে শহরের পালবাড়ি ভাস্কর্যের মোড় থেকে হাফিজুর রহমানকে আটক করা হয়। এঘটনায় শনিবার (২৭ ফেব্রুয়ারি) কোতয়ালি থানায় মামলা হয়েছে।