যশোর পৌরসভা নির্বাচনে বিজয়ী হলেন যারা

যশোর পৌরসভা নির্বাচনে ৩২ হাজার ৯৪০ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সহসভাপতি হায়দার গণি খান পলাশ। নিকটতম প্রতিদ্বন্দি ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মোহাম্মাদ আলী সরদার হাতপাখা পেয়েছেন ১২ হাজার ৯৪৭ ভোট।

বুধবার (৩১ মার্চ) সন্ধ্যায় ভোট গণনা শেষে বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করা হয়। জেলা রিটানিং অফিসার হুমায়ন কবীর এ তথ্য জানান।

নির্বাচন থেকে আগেই সরে দাঁড়ানো বিএনপির প্রার্থী ধানের শীষ প্রতীক মারুফুল ইসলাম মারুফ পেয়েছেন ৭ হাজার ৩০২ ভোট।

এদিকে কাউন্সিলর পদে এক নম্বর ওয়ার্ডে সাইদুর রহমান রিপন পাঁচ হাজার ১১৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাহাঙ্গীর আহমেদ শাকিল পেয়েছেন এক হাজার ৮৪৬ ভোট।
দুই নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে রাশেদ আব্বাস রাজ দুই হাজার ১৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি শেখ সালাউদ্দিন পেয়েছেন এক হাজার ১৪৮ ভোট।
তিন নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে মোকসিমুল বারী অপু এক হাজার ৬৮৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সাব্বির মালিক পেয়েছেন ৯৫৯ ভোট।
চার নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে জাহিদ হোসেন মিলন ওরফে টাক মিলন তিন হাজার ৫৬২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মুস্তাফিজুর রহমান মুস্তা পেয়েছেন দুই হাজার ৪৬৫ ভোট।
পাঁচ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে রাজিবুল আলম দুই হাজার ৭৯৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি হাফিজুর রহমান পেয়েছেন এক হাজার ৭৩৬ ভোট।
ছয় নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে আলমগীর কবীর সুমন ওরফে হাজি সুমন দুই হাজার ৪৮০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আজাহার হোসেন স্বপন পেয়েছেন একই হাজার ৫২৭ ভোট।
সাত নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে শাহেদ হোসেন নয়ন ওরফে হিটার নয়ন এক হাজার ৫৬৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জুলফিকার আলী পেয়েছেন এক হাজার ৫৪৬ ভোট।
আট নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রদীপ কুমার বাবলু দুই হাজার ১১৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সন্তোষ দত্ত পেয়েছেন এক হাজার ১৫১ ভোট।
নয় নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে মো: আসাদুজ্জামান দুই হাজার ৪০৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আজিজুল ইসলাম পেয়েছেন দুই হাজার ২৮৬ ভোট।

এছাড়া সংরক্ষিত এক নম্বর ওয়ার্ডে আইরিন পারভীন ডেইজি চার হাজার ১৪২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আয়েশা সিদ্দিকা পেয়েছেন দুই হাজার ৫৪১ ভোট। সংরক্ষিত দুই নম্বর ওয়ার্ডে নাসিমা আক্তার জলি ১৪ হাজার ১১৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নাছিমা সুলতানা পেয়েছেন তিন হাজার ১৮৫ ভোট।

সংরক্ষিত তিন নম্বর ওয়ার্ডে শেখ রোকেয়া পারভীন ডলি ১০ হাজার ৮৩৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সালমা আক্তার বানী পেয়েছেন সাত হাজার ৯০৭ ভোট।
ব্রিটিশ ভারতের দ্বিতীয় পৌরসভা যশোর পৌরসভায় এবার প্রথম ইভিএমে ভোট গ্রহণ করা হয়। পৌরসভার ৫৫টি কেন্দ্রে ও ৪৭৯ টি বুথে এ ভোট গ্রহণ করা হয়। মেয়র পদে তিনজন, কাউন্সিলর পদে ৪৭ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩ জন প্রতিদন্দ্বিতা করেন। যশোর পৌরসভায় মোট এক লাখ ৪৬ হাজার ৫৯২ জন ভোটার । এর মধ্যে পুরুষ ভোটার ৭২ হাজার ৪৫ জন ও নারী ভোটর ৭৪ হাজার ৫৪৯ জন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, যশোর পৌরসভার নির্বাচনে ৩৬ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার হুমায়ুন কবীর এ ফলাফল নিশ্চিত করেছেন।