স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে রূপদিয়া উন্মুক্ত লাইব্রেরি’র প্রশংশনীয় আয়োজন

rupdia news

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে যশোর সদর উপজেলাধীন ১৪ নং নরেন্দ্রপুর ইউনিয়নের জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গদের অংশগ্রহণে শিক্ষার্থীদেরকে বইপড়া ও সামাজিক কার্যক্রমে অংশগ্রহণে উদ্বুদ্ধকরনে সভা ও প্রতিটি বাড়ি থেকে কমপক্ষে ১ জন রক্তদাতা তৈরির উদ্দেশ্যে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচির শুভ উদ্বোধন হয়েছে।

রূপদিয়া উন্মুক্ত লাইব্রেরি’র আয়োজনে বুধবার (৩১ মার্চ) সকালে রূপদিয়া ওয়েলফেয়ার একাডেমি (হলরুম) এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১৪ নং নরেন্দ্রপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মোদাচ্ছের আলী।

রূপদিয়া উন্মুক্ত লাইব্রেরি’র প্রতিষ্ঠাতা মহিউদ্দিন সানির সঞ্চালনায় আয়োজিত সভায় সভাপতিত্ব করেন রূপদিয়া ওয়েলফেয়ার একাডেমির প্রধান শিক্ষক বি.এম জহুরুল পারভেজ।

অনুষ্ঠানে বক্তারা শিক্ষার্থীদেরকে লাইব্রেরিতে গিয়ে বই পড়তে আহ্বান জানান। তারা বলেন, কোন শিক্ষার্থী যদি লাইব্রেরিতে গিয়ে বই পড়ার অভ্যাস তৈরি করতে পারে তাহলে তার মেধা ও মননের বিকাশ ঘটবে। সময়ের সাথে পাল্লা দিয়ে শারীরিক বৃদ্ধিসাধন হলেও সঠিক পরিচর্যা এবং নিয়মিত মেধা মনন বিকাশের চর্চার অভাবে সেভাবে মনস্তাত্ত্বিক বৃদ্ধিসাধন হচ্ছে না। এজন্যই এ অঞ্চলে লাইব্রেরির প্রয়োজনীয়তা ছিলো। রূপদিয়া উন্মুক্ত লাইব্রেরি প্রতিষ্ঠা হওয়ায় সে চাহিদা পূরণ হয়েছে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তারা আরও বলেন, বাস্তবিক কাজের অভিজ্ঞতা অর্জন করতে হবে। নিজেরা যা শিখছো অন্যজনকে শেখাতে হবে। এতে করে সেটা তোমার মধ্যে গেঁথে যাবে এবং স্থায়ী সম্পদে পরিণত হবে।

প্রতিটি বাড়ি থেকে কমপক্ষে ১ জন রক্তদাতা তৈরির উদ্দেশ্যে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচির প্রশাংসা করে বক্তারা বলেন, বাড়ি বাড়ি রক্তদাতা তৈরি হলে সারা দেশে নরেন্দ্রপুর ইউনিয়ন একটি আদর্শ গ্রাম হিসেবে পরিচয় পাবে। রক্তদান করলে মানুষের জীবন বাঁচতে পারে। এ উদ্যোগ সত্যিই প্রশংশনীয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রূপদিয়া শহীদ স্মৃতি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী আকবর, কচুয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু মুসা, ১৪ নং নরেন্দ্রপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ও রূপদিয়া ওয়েলফেয়ার একাডেমি পরিচালনা কমিটির শিক্ষানুরাগী মনিরুল ইসলাম হিমু, সাবেক যুবলীগের সভাপতি ও ইউপি সদস্য জাকির হোসেন, ৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য আজিম বিশ্বাস, ৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য মুন্সী রবিউল ইসলাম, ৫ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু সালাম আসাদ পারভেজ, রূপদিয়া উন্মুক্ত লাইব্রেরি’র উপদেষ্টা বাপ্পাদিত্য বসূ, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শাহীন আলম, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কিরন, রূপদিয়া উন্মুক্ত লাইব্রেরি’র সদস্য হাসিবুল ইসলাম শান্ত, সিমান্ত হরি,আকাশ দে, শাহীন খান, আরাফাত,গফ্ফার প্রমুখ।