মওদুদের মৃত্যুতে সংসদে শোক প্রস্তাব

moudud ahamed

সাবেক আইনমন্ত্রী মওদুদ আহমদের মৃত্যুতে জাতীয় সংসদে শোক প্রস্তাব গৃহীত হয়েছে। বুধবার জাতীয় সংসদের দ্বাদশ অধিবেশনে এই শোক প্রস্তাব গৃহীত হয়।

রেওয়াজ অনুযায়ী বর্তমান সংসদের কোনো এমপি বা মন্ত্রী মারা গেলে সেই এমপি, মন্ত্রীর নামে শোক প্রস্তাব গ্রহণ ও তার জীবনকর্ম নিয়ে সংসদে আলোচনা করা হয়।

মওদুদ ছাড়াও সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর ওপর শোক প্রস্তাব গৃহীত হয়।

যাদের নামে শোক প্রস্তাব: প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা হোসেন তৌফিক ইমাম (এইচটি ইমাম), সাবেক প্রতিমন্ত্রী মোহাম্মদ আমানউল্লাহ, সাবেক গণপরিষদ ও সংসদ সদস্য তোয়াবুর রহিম, সাবেক সংসদ সদস্য আ. মজিদ মণ্ডল, সাবেক সংসদ সদস্য মুনসুর আহমেদ, সাবেক প্রধানমন্ত্রী ও মন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ।

এছাড়া দৈনিক জনকণ্ঠের সম্পাদক ও প্রকাশক বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিক উল্লাহ খান মাসুদ, সিকদার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নুল হক সিকদার, ভাষাসৈনিক আলী তাহের মজুমদার, দেশের খ্যাতিমান কলামিস্ট গবেষক প্রাবন্ধিক সাংবাদিক ও লেখক সৈয়দ আবুল মকসুদ, প্রজন্ম ‘৭১-এর সাবেক সভাপতি ও জ্যেষ্ঠ সাংবাদিক শাহীন রেজা নূর, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সভাপতি আবুল হাসনাত, বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর খোন্দকার ইব্রাহিম খালেদ প্রমুখ।