যশোরে দেবী টিকাদার হত্যা মামলার রহস্য উদঘাটন, গ্রেফতার-১

jessore atok map

যশোরের মনিরামপুর উপজেলার কুচলিয়া গ্রামের দেবী টিকাদার (৩৭) হত্যাকান্ডে জড়িত নিহতের প্রেমিক পাচু বিশ্বাসকেও আটক করেছে ডিবি পুলিশ। আটক পাচু বিশ্বাস মনিরামপুর উপজেলার লেবুগাতী গ্রামের রাজবংশীপাড়ার জীবন বিশ্বাসের ছেলে।

বুধবার রাতে খুলনার ডুমুরিয়া উপজেলার শোলগাতিয়া গ্রামে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের এসআই মফিজুল ইসলাম( পিপিএম) জানান আটকের পর তার স্বীকারোক্তিতে কুচলিয়া গ্রামের একটি পুকুর থেকে হত্যাকান্ডে ব্যবহৃত চাকু উদ্ধার করা হয়।

মনিরামপুর উপজেলার কুচলিয়া গ্রামের পীযুষ টিকাদারের স্ত্রী ও এক সন্তানের মা দেবী টিকাদারকে গত ৩ এপ্রিল রাত ৮টার দিকে মোবাইল ফোন করে ডেকে নিয়ে অজ্ঞাতরা। ২ দিন পর ৫ এপ্রিল সকাল ৯টার দিকে একই এলাকার মুকুন্দ সরকারের স্ত্রী রেখা সরকার তাদের পুকুরপাড়ে গেলে দেবী টিকাদারের লাশ দেখতে পান। তার বুকসহ শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্র দিয়ে আঘাতের চিহ্ন ছিলো। হত্যার ঘটনায় নিহতের স্বামী পীযুষ টিকাদার অজ্ঞাত আসামি করে মনিরামপুর থানায় মামলা করেন। মামলাটির দায়িত্ব পায় ডিবি পুলিশ। এরপর প্রযুক্তির সাহায্যে গত বুধবার রাত ১০টার দিকে খুলনার ডুমুুুরিয়া উপজেলার শোলগাতিয়া গ্রামে অভিযান চালিয়ে ভগ্নিপতির বাড়ি থেকে নিহতের প্রেমিক পাচু বিশ্বাসকে আটক করা হয়। পরে হত্যাকান্ডে ব্যবহৃত একটি চাকু উদ্ধার করা হয়। পরে আদালতে হাজির করলে পাচু হত্যার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেন।

আদালত ও পুলিশ সূত্র জানায়, পাচু বিশ্বাসের সাথে দেবী টিকাদারের দীর্ঘদিনের পরকীয়া সম্পর্ক ছিলো। ২০০৬ সালে দেবী টিকাদার স্বামী ও একটি পুত্রসন্তান ফেলে তার হাত ধরে ভারতে পালিয়ে যান। প্রায় দুই বছর পর তারা ফের বাড়িতে ফিরে আসেন। এরপর ফের দেবী টিকাদার স্বামীর সাথে সংসার শুরু করে একই সাথে গোপনে পাচুর সাথেও সম্পর্ক বজায় রাখেন। দেবী বিভিন্ন অজুহাতে ব্লাকমেইল করতে থাকে পাচুকে। কিছু টাকাও হাতিয়ে নেন সে। এসব টাকা লেনদেনের বিষয়ে গত ৩ মার্চ রাতে মোবাইল ফোন করে এলাকার মুকুন্দ সরকারের বাগানে দেবী টিকাদারকে ডেকে হত্যা করে পাচু।