যশোরে বোমা বিস্ফোরণে যুবক জখমের ঘটনায় পুলিশের মামলা

jessore map

যশোরে নিজেদের বোমার বিস্ফোরণে রাকিব হাসান অনি (১৯) নামে এক যুবক জখমের ঘটনায় কোতয়ালি থানায় মামলা হয়েছে। অনি শংকরপুর জমাদ্দার পাড়ার আলতাফ হোসেন আলতুর ছেলে।

চাঁচড়া ফাঁড়ির এসআই মফিজুর রহমান অনি ও ৯ সহযোগির নাম উল্লেখ করে রোববার (২৫ এপ্রিল) কোতয়ালি থানায় মামলা করেছেন।

অপর আসামিরা হলো, বেজপাড়া বুনোপাড়া বর্তমানে শংকরপুর মোবারককাঠি গ্রামের মাসুদ কামালের ছেলে সোহান (২৫), একই এলাকার রাতুল (১৯), বাতেন (১৯), মোবারকাঠি বলাডাঙ্গার আওছারের ছেলে সোহেল (২৫), ভুটানের ছেলে হাসান (১৯), একই এলাকার আলমগীর (৩৫) হাফিজুর (২৫), অশোক কুমার রায়ের ছেলে আনন্দ (২৫) এবং চাঁচড়া ডালমিল এলাকার আলী (১৭)। এছাড়া অজ্ঞাত আরো ৪/৫ জনকে আসামি করা হয়েছে।

এজাহারে উল্লেখ করা হয়েছে, আসামিরা সন্ত্রাসী কর্মকান্ডে করে বেড়াই। গত ২৪ এপ্রিল রাত পৌনে ৯টার দিকে শংকরপুর জমাদ্দার পাড়ার হাজির গোডাউনের সামনে নাশকতা করার জন্য বোমা নিয়ে অপেক্ষা করছিল। সে সময় আসামিদের কাছে থাকা একটি বোমার বিস্ফোরণ ঘটে। এতে আসামি অনি আহত হয়। সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে বিস্ফোরত বোমার স্পিøন্টার, জালের কাঠি (লোহার ছোট টুকরো), স্কস টেপ এবং টিনের কৌটার অংশ বিশেষ উদ্ধার করা হয়।

এজাহারে আরো উল্লেখ করা হয়েছে, আসামি অনি আহত হয়ে যশোর জেনারেল হাসপাতালের জরুরী বিভাগে গিয়ে চিকিৎসা নেয়া। কিন্তু চিকিৎসা নেয়ার পর ওয়ার্ডে ভর্তি না হয়ে পালিয়ে যায়। পরে গত রোববার দুপুরে তার বাড়ি থেকে অনিকে আটক করা হয়। সে সময় সে পলাতক আসামিদের নাম পরিচয় বলে।