দুই বছরের ছেলেকে বিক্রির টাকায় বউকে নিয়ে ভ্রমণ

সন্তান পালনের ঝামেলা থেকে মুক্তি পেতে নিজের দুই বছরের ছেলেকে বিক্রি করে দিয়েছেন এক ব্যক্তি। তারপর সেই টাকায় নতুন বউকে নিয়ে ঘুরে বেড়িয়েছেন দেশের বিভিন্ন প্রান্ত।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা’র এক প্রতিবেদন থেকে জানা গেছে, সম্প্রতি এমনই এক অদ্ভূত ঘটনা ঘটেছে চিনের ঝেজিয়াং প্রদেশে। আর এ বিষয়টি সামনে আসতেই ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

জানা গেছে, অভিযুক্ত ব্যক্তির নাম শি। সম্প্রতি প্রথম স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ ঘটে তার। এরপর দুই বছরের ছেলেকে প্রতিপালনের দায়িত্ব এসে পড়ে তার উপর। তার বিরুদ্ধে অভিযোগ, দুই বছরের ছেলে জিয়াজিয়াকে সম্প্রতি শি বিক্রি করেছিলেন ১ লাখ ৫৮ হাজার ইউয়ানে। বাংলাদেশি মু্দ্রায় যা ২০ লাখ টাকা। আর সেই টাকা দিয়েই নতুন স্ত্রীকে নিয়ে দেশের বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়িয়েছেন তিনি।

ঘটনাসূত্রে জানা যায়, জিয়াজিয়া নামের শিশুটি শি-এর ভাইয়ের কাছে ছিল। সম্প্রতি শি সেখান থেকে শিশুটিকে নিয়ে যান। পরিবারের লোককে বলেন, শিশুটির মা বাচ্চাটিকে দেখতে চেয়েছেন। কিন্তু বেশ কিছুদিন পর শিশুটিকে শি ফেরত আনেননি। সে নিজেও ফিরে আসেনি। এর পরই শি-এর পরিবারের লোক পুলিশকে জানায়। তার পর ঘটনার তদন্ত শুরু করে পুলিশ। তখনই শিশুটিকে বিক্রির বিষয়টি সামনে আসে।

পুলিশ জানিয়েছে, জিয়াংসু প্রদেশের সন্তানহীন এক দম্পতিকে টাকার বিনিময়ে জিয়াজিয়াকে বিক্রি করেন শি। তাকে গ্রেফতার করেছে পুলিশ। জিয়াজিয়াকে তার কাকার কাছে ফিরিয়ে আনা হয়েছে। যে দম্পতি তাকে কিনেছিল, তাদেরকেও গ্রেফতার করা হয়।