মালদ্বীপ ছেড়ে দেশে ফিরছেন অসি ক্রিকেটাররা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেট স্থগিত হওয়ার প্রায় দুই সপ্তাহ পর অবশেষে দেশে ফিরতে পারছে অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। প্রাথমিকভাবে ভারত ছেড়ে মালদ্বীপে আশ্রয় নিয়েছিলেন আইপিএলে যাওয়া অস্ট্রেলিয়ার ক্রিকেটার, কোচ এবং মিডিয়া সংশ্লিষ্টদের ৩৮ জনের বহর।

অস্ট্রেলিয়ার ভ্রমণজনিত নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর সোমবার দেশে ফিরতে পারছেন স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, রিকি পন্টিংরা। কাছাকাছি সময়েই ভারত থেকে অস্ট্রেলিয়া পৌঁছাবেন চেন্নাই সুপার কিংসের ব্যাটিং কোচ মাইক হাসিও।

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে অস্ট্রেলিয়ার বাকিদের সঙ্গে মালদ্বীপ যেতে পারেননি হাসি। বৃহস্পতিবার সবশেষ করোনা পরীক্ষায় নেগেটিভ আসার পর ভারত ছাড়া অনুমতি পেয়েছেন চেন্নাইয়ের কোচিং করাতে আসা সাবেক অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান। দোহা হয়ে নিজ দেশে ফিরবেন হাসি।

অন্যদিকে মালদ্বীপে থাকা ৩৮ জনের বহরকে অস্ট্রেলিয়া পাঠানোর ব্যবস্থা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তাদের বাড়া করা বিমানে মালদ্বীপ থেকে সিডনিতে যাবেন স্মিথ-ওয়ার্নাররা। পরে সেখানেই থাকতে হবে হোটেল কোয়ারেন্টাইনে। অস্ট্রেলিয়ার আকাশ সীমানায় পৌঁছানোর পর পার্থে যাত্রাবিরতি দেয়া হবে তাদের।

ক্রিকেটার, কোচ ও মিডিয়া সংশ্লিষ্টদের বহর দেশে ফেরার পর সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়েছে অস্ট্রেলিয়ার সরকার ও ক্রিকেট বোর্ড।